চট্টগ্রামে আইয়ুব বাচ্চু চত্বর থাকছে রুপালি গিটারও

প্রকাশ : ২০ জুন ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ব্যান্ডসংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার লক্ষ্যে চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ব্যান্ডসংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তার জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে বলে জানান তিনি।

আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘আইয়ুব বাচ্চু আমাদের গর্ব। তার স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তার বিখ্যাত গান রুপালি গিটারের সেই গিটার স্থাপন করার জন্য উদ্যোগ নিয়েছি। সৌন্দর্যবর্ধনের আওতায় এ স্থাপনা নির্মাণের কাজ চলছে।’

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেনবিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার। এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে। নিচু এলাকায় পানি জমার আশঙ্কার কারণে প্রবর্তক মোড়ে আপাতত কাজ স্থগিত রয়েছে। এই এলাকার ড্রেনের কাজ সম্প্রসারণ করার পর বাকি অংশের কাজ শুরু করা হবে। এদিকে এ খবরে খুশির বন্যায় ভাসবেন আইয়ুব বাচ্চুর ভক্তরা। এরই মধ্যে সংগীতাঙ্গনের অনেকেই এই ঘোষণা ও উদ্যোগের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে ধন্যবাদ জানিয়েছেন। উল্লেখ্য, গত বছরের ১৮ অক্টোবর ভক্ত-শ্রোতাদের শোকের সাগরে ভাসিয়ে চিরবিদায় নেন ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চু।

 

"