‘বেদের মেয়ে’ তিশা!

প্রকাশ : ১০ জুন ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

এত দিন আমরা বেদের মেয়ে হিসেবে জ্যোৎস্নাকেই জানতাম। আর এটি ছিল বাংলা চলচ্চিত্রের একটি আলোচিত চরিত্র। কিন্তু আমরা এবার দেখব অন্য এক বেদের মেয়েকে, যার নাম নূপুর। কিন্তু মেয়েটি বেদে বহরের সঙ্গে থাকে না। থাকে এক বুড়ির বাড়িতে আশ্রিতা হিসেবে। গ্রামে গ্রামে ঘুরে ঘুরে বিষ নামায়। এক দিন সেই গ্রামের মেম্বারের ছেলে আহসান নৌকা পার হওয়ার সময় নূপুরকে দেখে। তার কথা শুনে প্রেমে পড়ে যায়। একপর্যায়ে গ্রামেও খুঁজতে যায়।

একপর্যায়ে মেম্বারের কানে খবর চলে যায় যে, তার ছেলেকে ওই বেদেনির বাড়ির আশপাশে দেখা গেছে। ঘরে ফেরার পর আহসানকে খুব করে বকে তার বাবা। কিন্তু আহসানের মন পড়ে থাকে নূপুরের প্রতি। এক দিন নূপুর আহসানকে নিজের জীবনের গল্প শোনায়। বহরের বাইরের এক ছেলের সঙ্গে প্রেম করে সে নিজের বেদে বহর ছেড়ে গ্রামের বুড়ির বাড়িতে আশ্রিতা হয়েছে। এসব কথা শুনে আরো মায়া বেড়ে যায় আহসানের। সে প্রেম নিবেদন করে। কিন্তু একবার পোড় খেয়ে ঘর বাঁধতে ভয় হয় নূপুরের।

পরে নূপুরের ভাগ্যে নেমে আসে অন্ধকার। গ্রাম ছাড়তে বলে মেম্বার। পরে নূপুর গিয়ে বলে, সেই চলে যাবে গ্রাম ছেড়ে। তার সেই যাত্রার সঙ্গী হতে চায় আহসান। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘বেদের মেয়ে’। যে নাটকে বেদের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে অভিনয় করেছেন ইয়াস রোহান। শাহজাহান সৌরভের রচনায় নাটকটি পরিচালনা করেছেন প্রীতি দত্ত। আজ ঈদের ষষ্ঠ দিন সন্ধ্যা ৬টায় এটিএন বাংলায়

প্রচার হবে নাটকটি।

 

"