সিডনিতে ফারুকীর ‘শনিবার বিকেল’

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হয়েছে ‘সিডনি চলচ্চিত্র উৎসব ২০১৯’। প্রতি বছর জুনে বিশ্বের সেরা ও নতুন চলচ্চিত্রের প্রদর্শনী হয় এই উৎসবে। ১২ দিনের এই উৎসবের পর্দা উঠেছে গত বুধবার। এই উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের পরিচালকদের নির্মিত ২৫০টি চলচ্চিত্রের প্রদর্শনী হবে সিডনি শহরের কয়েকটি সিনেমা হলে। এর মধ্যে আছে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত এবং তিশা, জাহিদ, পরমব্রত অভিনীত বাংলাদেশের চলচ্চিত্র ‘শনিবার বিকেল’। ১০ ও ১৩ জুন সিডনির বিখ্যাত অপেরা হাউসসংলগ্ন ডেন্ডি অপেরা সিনেমা ওয়ানে বেলা ২টা ও রাত ৮টায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

২০১৬ সালে ঢাকার গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ-জার্মানির যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেন মোস্তফা সরয়ার ফারুকী। ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, পরমব্রত চ্যাটার্জিসহ আরো অনেকে। সিনেমাটি এরই মধ্যে মস্কো চলচ্চিত্র উৎসবে দুটি ইনডিপেনডেন্ট জুরি পুরস্কার অর্জন করেছে। এবার ছবিটি প্রদর্শিত হবে সিডনিতে।

এদিকে আমন্ত্রিত হয়ে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে সিডনি সফরে আসছেন তারকা দম্পতি ফারুকী ও তিশা। জনপ্রিয় এ তারকা জুটির সিডনি সফর নিয়ে এরই মধ্যে সাড়া পড়েছে সিডনিতে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে। বাংলাদেশি ভক্তকুল অপেক্ষায় রয়েছেন প্রিয় এই দুই তারকার সঙ্গে সাক্ষাতের। ১৬ জুন বাংলাদেশে ফিরবেন এই তারকা দম্পতি।

 

 

"