বিনোদন প্রতিবেদক

  ২৬ মে, ২০১৯

‘এখন মানসম্পন্ন কাজের অনেক অভাব’

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা নিপুণ। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী চলচ্চিত্রের বাইরে প্রথমবারের মতো ওয়েব সিরিজেও কাজ করেছেন।

তিনি বলেন, এবার ঈদে দর্শকরা আমার অভিনীত ওয়েব সিরিজ ‘গার্ডেন গেম’ দেখতে পাবেন। এটি নির্মাণ করেছেন তৌহিদ মিটুল। এর কাহিনি দারুণ। লিখেছেন অদিতি মজুমদার। এই ওয়েব সিরিজের টিমটাও ভালো। এখানে আমার চরিত্রের নাম থাকছে ইলোরা। সিলেটে এর দৃশ্য ধারণের কাজ হয়েছে। এখানে রিয়াজ, পপি, মনির খান শিমুলসহ অনেকেই অভিনয় করেছেন। অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট বায়োস্কোপে দর্শকরা এটি দেখতে পাবেন। এছাড়া এবারের ঈদে ইত্যাদিতেও কাজ করেছি আমি। হানিফ সংকেতের পরিচালনায় এ অনুষ্ঠানে দর্শকরা আমাকে ভিন্নরূপে দেখতে পাবেন।

গত বছর ঈদে সাজ্জাদ হোসেন দোদুলের ‘মহব্বত ব্যাপারী টু’ এবং এস এ হক অলীকের ‘একটুস খানি প্রেম’ নাটকে দর্শকরা নিপুণকে দেখেছেন। এবার ঈদে কোনো নাটকে তিনি কাজ করছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, না, এবার কোনো নাটকে কাজ করিনি। এখন পর্যন্ত করার পরিকল্পনাও নেই। বর্তমানে আমি আমার প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ নিয়ে ব্যস্ত আছি। এখানে প্রতিদিন সকাল-সন্ধ্যা সময় দিতে হচ্ছে। ঈদের জন্য কাজের চাপও বেড়েছে।

২০০৬ সালে চলচ্চিত্র জগতে পা রাখেন অভিনেত্রী নিপুণ। দেখতে দেখতে এক যুগ পার হয়েছে। তার অভিনীত প্রথম ছবির নাম ‘রতœগর্ভা মা’। এ ছবিটি মুক্তি না পেলেও নিপুণ অভিনীত ‘পিতার আসন’ ছবিটি সর্বপ্রথম বড় পর্দায় দর্শকরা দেখেন। এফ আই মানিক পরিচালিত এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। এরপর ‘পিতার আসন’, ‘রিকশাওয়ালার প্রেম’, ‘আমার প্রাণের স্বামী’, ‘বাবার কসম’, ‘মেয়ে অপহরণ’, ‘বাবার জন্য যুদ্ধ’, ‘বড় ভাই জিন্দাবাদ’, ‘জমিদারবাড়ির মেয়ে’, ‘বড়লোকের জামাই’, ‘কোটি টাকার ফকির’, ‘চাঁদের মতো বউ’, ‘শুভ বিবাহ’, ‘রিটার্ন টিকিট’, ‘অবুঝ বউ’, ‘বড়লোকের দশ দিন গরিবের এক দিন’, ‘বাপ বড় না শ্বশুর বড়’, ‘আত্মদান’, ‘হঠাৎ সেদিন’, ‘ঢাকার কিং’, ‘একাত্তরের মা জননী’, ‘স্বর্গ থেকে নরক’, ‘কার্তুজ’, ‘অজ্ঞাতনামা’সহ আরো বেশকিছু ছবিতে অভিনয় করে পান দর্শকপ্রিয়তা।

তবে বর্তমানে অনেক কম ছবিতে তাকে দর্শকরা দেখতে পাচ্ছেন। বর্তমানে দেশীয় চলচ্চিত্রের সময়টাও খারাপ যাচ্ছে। এসব প্রসঙ্গে নিপুণ বলেন, এখন মানসম্পন্ন কাজের অনেক অভাব। ভালো বাজেটের কাজ এখন খুব কম। হাতেগোনা দু-একটা কাজ হচ্ছে এখন। আমি অভিনয়শিল্পী। একজন শিল্পীর ভালো কাজ করার ক্ষুধা সবসময়ই থাকে। আমি ভালো চিত্রনাট্য পেলে সামনে আবার কাজ করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close