বিনোদন প্রতিবেদক

  ২৫ মে, ২০১৯

বাংলা সিনে অ্যাওয়ার্ডে মনোনয়ন পেলেন যারা

বাংলাদেশ ও দেশীয় চলচ্চিত্রকে বিশ্বদরবারে নতুন করে পরিচিত করে তুলতে দ্বিতীয়বারের মতো হতে যাচ্ছে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড-২০১৮’। আগামী ১৩ জুলাই আমেরিকার নিউইয়র্কের জ্যামাইকাতে অবস্থিত ইয়র্ক কলেজ মাঠে অনুষ্ঠিত হবে বাংলাদেশের এ সর্ববৃহৎ চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এর আগে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড-২০১৮’-এর জুরি বোর্ডের সদস্যরা জানিয়েছেন, কারা এবার মনোনয়ন পেয়েছেন। জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ, মুশফিকুর রহমান গুলজার, সাফি উদ্দিন সাফি, কবির বকুল এবং অপূর্ব রায় (অপূর্ব-রানা)।

জুরি বোর্ড সূত্রে জানা যায়, এবার মরণোত্তর সম্মাননা প্রদান করা হবে নায়করাজ রাজ্জাক, সুবীর নন্দী, সালমান শাহ ও বারী সিদ্দিকীকে। এদিকে আজীবন সম্মাননায় মনোনয়ন পেয়েছেন শাবানা ও আলমগীর। সেরা অভিনেতা শাকিব খান (ক্যাপ্টেন খান), একটি সিনেমার গল্প (আরিফিন শুভ) এবং নায়ক সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন বাপ্পি চৌধুরী। সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন মাহিয়া মাহি (জান্নাত), শবনম বুবলি (ক্যাপ্টেন খান), বিজলী (ববি)। সেরা পরিচালক হিসেবে ২০১৭ সালের সিনেমার জন্য সাফি উদ্দিন সাফি (মিসডকল), শামীম আহমেদ রনি (ধ্যাততেরিকি), হাসিবুর রেজা কল্লোল (সত্তা), বেস্ট গ্ল্যামারস অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন পপি, বেস্ট গ্ল্যামার অভিনেতা বাপ্পি, বেস্ট সাপোর্টিং অ্যাক্টর মনোয়ার হোসেন ডিপজল (দুলাভাই জিন্দাবাদ), ফজলুর রহমান বাবু (দহন), আনিসুর রহমান মিলন (বিজলী), বেস্ট মুভি (ক্যাপ্টেন খান, জান্নাত, নায়ক), বেস্ট নেগেটিভ রোল (২০১৭), মিশা সওদাগর (মিসডকল), সাদেক বাচ্চু (রাজনীতি), অমিত হাসান (রক্ত), বেস্ট পার্শ্ব-অভিনেত্রী চল পালাই (তমা মির্জা), ভালো থেকো (তানিন সুবহা) এবং চিত্রনায়িকা অরিন। এ ছাড়া সাইমন সাদিক ও মাহি বর্তমান পপুলার হিট জুটি, বর্তমান গ্ল্যামারস লুক নিরব হোসেন, বেস্ট প্রমিজিং গায়িকা জিনিয়া জাফরিন লুইপা, বেস্ট জুরি অ্যাওয়ার্ড মৌসুমী হামিদ, ইমন, নবাগত মুখ হিসেবে অধরা খান, রাজ রিপা, রাহা তানহা খান, বেস্ট গায়িকা হিসেবে দিনাত জাহান মুন্নী (মিস্টার বাংলাদেশ), পোড়ামন টু সিনেমার জন্য ন্যান্সি, দহন সিনেমার জন্য কনা, বেস্ট গায়ক চন্দন সিনহা, প্রতীক হাসান, ইমরান ছাড়াও বেস্ট মিউজিক ডিরেক্টর আলী ইকরাম শুভ, ইমন সাহা, শওকত আলী ইমন, প্রযোজক হিসেবে মিজানুর রহমান, স্পেশাল সম্মান কাজী হায়াত, আন্তর্জাতিক কোরিওগ্রাফার হৃদি শেখ, কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ, তানজিল; দুই সেরা উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, শান্তা জাহানসহ অনেক চমক থাকবে বলে জানান বিএনএস লজিস্টিকসের চেয়ারম্যান আসগর হোসেন খান বাবু।

বাংলাদেশের বিএনএস লজিস্টিকস এবং আমেরিকার ব্যাকডিস ইনকরপোরেশন, নিউইয়র্ক যৌথভাবে এ অনুষ্ঠানটি আয়োজন করে আসছে। এ অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এটিএন বাংলা এবং সিটিএফএম। ট্র্যাভেল পার্টনার হিসেবে আছে এয়ার হলিডে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close