‘মিশন এক্সট্রিম’-এর দুবাই মিশন সম্পন্ন

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

মধ্যপ্রাচ্যের অন্যতম আকর্ষণীয় শহর দুবাইয়ে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার বেশ কিছু দৃশ্যের শুটিং সম্পন্ন করে দেশে ফিরেছে পুরো ইউনিট। দুবাইয়ের প্রায় ১৬টি মনোরম লোকেশনে গত ১৪ থেকে ১৮ মে পর্যন্ত পাঁচ দিনব্যাপী এ শুটিং কার্যক্রম চলে। সেখানে একটি গান এবং বেশ কিছু অ্যাকশন দৃশ্য শুটিং করা হয়। আরিফিন শুভ, সাদিয়া নাবিলা, ফজলুর রহমান বাবুসহ আরো দুজন অভিনেতা শুটিংয়ে অংশ নেন। সানী সানোয়ারের পরিচালনায় এই সিনেমায় আরো অভিনয় রয়েছেন তাসকিন আহমেদ, শতাব্দী ওয়াদুদ, হাসান ইমাম, সুমিত সেনগুপ্ত, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক, সৈয়দ আরেফ, হায়দার আলী প্রমুখ।

দুবাই শুটিং প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘মরুভূমিতে এতটা প্রতিকূলতা উপেক্ষা করে শুটিং করার সময় শুধু একটি কথাই মনে হয়েছে যে, দর্শকরা এই দৃশ্যগুলো উপভোগ করবেন। তাছাড়া আমি নিজেও আমাদের দেশীয় সিনেমায় এ রকম কিছু মুহূর্ত বিনির্মাণে আত্মনিয়োগ করতে পেরে পুলকিত ছিলাম।’

পরিচালক সানী সানোয়ার বলেন, দেশীয় সিনেমার এ ছোট বাজারের জন্য অত্যন্ত সীমিত বাজেটে সিনেমা নির্মাণ করা খুব দুরূহ। কেননা, স্বল্প বাজেটে সিনেমায় মজা খুব কম থাকে। তবু আমরা ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় দুবাইয়ের শুটিং পর্বে একটি বড় অঙ্কের বাজেট খরচ করেছি। এটি অবশ্যই আমাদের একটি উচ্চাবিলাষী উদ্যোগ। তবে আমাদের টার্গেট দর্শকদের মন জয় করে এই খরচ উঠিয়ে নিয়ে আসা।

এদিকে দুবাইয়ের কাজ শেষ হওয়ার মাধ্যমে সিনেমাটির প্রায় ৯০ শতাংশ শুটিং সম্পন্ন হয়েছে। অচিরেই বাকি ১০ শতাংশ শুটিংও সম্পন্ন হবে।

গতকাল থেকে শুরু হয়েছে সিনেমাটির পোস্ট প্রডাকশনের কাজ। নির্মাতা সূত্রে জানা গেছে, এ বছরের শেষের দিকে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি দেওয়া হবে।

"