বিনোদন প্রতিবেদক

  ১৫ মে, ২০১৯

অন্য এক সাইমনের দেখা...

সিনেমার রুপালি পর্দার মানুষরাও যে সমাজের মানুষের জন্য নানা ধরনের সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করেন, তার প্রমাণ এর আগে অনেক তারকাই দিয়েছেন। সময় সুযোগ পেলে যে সংস্কৃতি অঙ্গনের মানুষরাও নানাভাবে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ান তার অনেক প্রমাণ রয়েছে। সেই ক্ষেত্রটিতে চিত্রনায়ক সাইমন সাদিককে এর আগেও নানা ধরনের সামাজিক কর্মকান্ডের অনুষ্ঠানে, বিভিন্ন ধরনের অনুপ্রেরণামূলক অনুষ্ঠানে এবং অসহায় দরিদ্রদের পাশে দাঁড়াতে দেখা গেছে। এবার সাইমন সাদিক সমাজকল্যাণ মন্ত্রণালয় নিবন্ধিত প্রতিষ্ঠান ‘পাথওয়ে’র হয়ে সমাজের অসহায়, এতিম, দরিদ্রদের পাশে দাঁড়ালেন। গেল ১৩ মে রাজধানীর কমলাপুর স্টেশনে পাঁচ শতাধিক অসহায় এতিম দরিদ্রের মধ্যে ইফতারি বিতরণ করেন। দীর্ঘ সময় নিয়ে ধৈর্য ধরে হাসিমুখেই সাইমন তাদের মধ্যে ইফতার বিতরণ করেন। এ সময় ইফতার নিতে আসা সবাই সাইমনের সঙ্গে নানা ধরনের আলাপচারিতায়ও মেতে উঠেন। সাইমন সবার সঙ্গেই আন্তরিকতা নিয়ে কথা বলেন এবং তাদের সম্পর্কে নানা ধরনের খোঁজ নেওয়ারও চেষ্টা করেন।

সাইমন বলেন, ‘পাথওয়ে’কে ধন্যবাদ আমাকে এ ধরনের একটি সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত রাখার জন্য। আমি অতি সাধারণ একজন মানুষ। আমি সব সময়ই সাধারণ হয়েই সবার মাঝে থাকতে চাই। আমি নিজেও বিভিন্ন সময়ে বিভিন্নভাবে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। পাথওয়ের মাধ্যমে তাদের পাশে থাকতে পারার মধ্যে নিজের মনের ভেতর এক অন্যরকম সুখ অনুভব করেছি। এ ধরনের কর্মকান্ডে অংশগ্রহণ করার মধ্যে নিজেকে নতুন করে আবিষ্কারও করা যায়।’

সাইমন জানান, ইফতার বিতরণ শেষে সবার সঙ্গেই ইফতার করেন তিনি। পাথওয়ে ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়। তবে মাঝে কিছুদিন বন্ধ থাকার পর আবারও গেল পাঁচ বছর যাবত নিয়মিত এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর নির্বাহী পরিচালক মো. শাহীন জানান, সমাজের অসহায় সুবিধাবঞ্চিত নারীদের ড্রাইভিং প্রশিক্ষণ দিয়ে চাকরি দেওয়া, তৃতীয় লিঙ্গের মানুষদের ড্রাইভিং প্রশিক্ষণ দিয়ে চাকরি দেওয়া ছাড়াও অসহায় মানুষদের পাশে নানাভাবে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ায় পাথওয়ে। দেশব্যাপীই পাথওয়ে তাদের এ কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close