অভিনয়শিল্পী সংঘের নির্বাচন ২১ জুন

প্রকাশ | ১৫ মে ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে টেলিভিশন শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। চলতি কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি প্রতিদিনের সংবাদকে বলেন, ১৯ এপ্রিল অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কিছু সাংগঠনিক জটিলতার কারণে পিছিয়ে যায়। এবার নতুন তারিখে আগামী ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এদিন সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। রাতেই ভোট গণনা শেষে নির্বাচনের ফল প্রকাশ করা হবে।

মনোনয়নপত্র সংগ্রহ, জমা এবং প্রত্যাহারের বিষয়ে নাসিম বলেন, এবারের নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিরা আগামী ১৫ মে থেকে ১৮ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২২ মে এবং প্রত্যাহারের শেষ তারিখ ৩০ মে। এরপরই জানা যাবে ২১ পদের বিপরীতে কতজন প্রার্থী ও কটি প্যানেল হচ্ছে।

নাসিম আরো বলেন, বর্তমান সমিতির সদস্য সংখ্যা ৮১৯ জন। তবে যারা নির্ধারিত চাঁদা পরিশোধ করে নবায়ন হবেন, তারাই ভোট দিতে পারবেন। জানা যায়, এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে আরো থাকবেন মাসুম আজিজ ও বিন্দাবন দাস। এদিকে প্রথমবার অভিনয়শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি। নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন আহসান হাবিব নাসিম।

 

"