তামিল-তেলেগু ভাষায় জাহিদ হাসানের সিনেমা

প্রকাশ | ১১ মে ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

মুক্তির অপেক্ষায় আছে জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান অভিনীত তিনটি সিনেমা। এর মধ্যে দুটি দেশের সিনেমা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘সাটারডে আফটারনুন’ ও গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’। আর অন্য সিনেমাটি হলো কলকাতার ‘সিতারা’।

শিরোনাম দেখে চোখ কপালে উঠতে পারে। কবে আবার তামিল তেলেগু ভাষার সিনেমাতে অভিনয় করলেন জাহিদ হাসান! আসল ব্যাপারটি হলো ‘সিতারা’ সিনেমাটিই একই সঙ্গে মুক্তি পাবে বাংলা, তেলেগু ও তামিল ভাষায়। আগামী ৩১ মে সিনেমাটি ভারতের তিনটি প্রদেশে মুক্তি পাবে।

কথাসাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি পরিচালনা করেছেন আশীষ রায়। ভারতীয় সিনেমা ‘সিতারা’তে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও কলকাতার নায়িকা রাইমা সেন।

সিনেমাটি নিয়ে জাহিদ হাসান বলেন, ‘সীমান্তের নানা ঘটনা নিয়ে সিনেমার কাহিনি এগিয়েছে। ওপার বাংলার খ্যাতনামা লেখক আবুল বাশারের উপন্যাস ‘ভোরের প্রসূতি’র প্রেক্ষাপটকে নিয়েই সিনেমাটির গল্প।’

এতে রাইমা সেনের দেহরক্ষী চরিত্রে আছেন জাহিদ হাসান। সিনেমাটির শুটিং হয়েছে ভারতের কোচবিহারের প্রত্যন্ত মেখলিগঞ্জের বিস্তীর্ণ এলাকায়। চোরাচালানের গল্প এবং এই ব্যবসার সঙ্গে যুক্ত নিম্নবিত্ত মানুষের জীবনযাত্রা নিয়ে এগিয়েছে সিতারা সিনেমার কাহিনি।

"