বিনোদন ডেস্ক

  ২০ এপ্রিল, ২০১৯

‘জিরো’র ব্যর্থতা নিয়ে শাহরুখের মন্তব্য

শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা অভিনীত সিনেমা জিরো। গত বছরের অন্যতম আলোচিত সিনেমা এটি। কিন্তু মুক্তির পর দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্রপ্রতিক্রিয়া পায় এটি। বক্স অফিসেও খুব একটা সুবিধা করতে পারেনি সিনেমাটি।

নবম বেইজিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে জিরো সিনেমাটি। এ জন্য বর্তমানে চীনে অবস্থান করছেন শাহরুখ। সেখানে স্থানীয় একটি সংবাদমাধ্যমে ভারতের সিনেমাটির বক্স অফিস ব্যর্থতা নিয়ে তিনি বলেন, ‘দুঃখজনক, ভারতে জিরো সিনেমাটি দর্শকরা ভালোভাবে গ্রহণ করেননি, সম্ভবত আমি ভুল সিনেমা বেছে নিয়েছি, হয়তো আমি ঠিকভাবে গল্প তুলে ধরতে পারিনি। এখানে সবাই সিনেমাটি কেমন গ্রহণ করবে, তা নিয়ে আমি একটু চিন্তিত। আশা করছি, সবাই এটি পছন্দ করবেন।’

বিশ্বজুড়েই বলিউড কিংখ্যাত এ অভিনেতার ভক্ত রয়েছে। চীনেও তার ব্যতিক্রম নয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, বেইজিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিতে চীনে যাওয়ার পর শাহরুখকে ঘিরে ধরেন ভক্তরা। তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। এ ছাড়া তার সঙ্গে সেলফি তুলতে ভিড় করেন। পাশাপাশি এ অভিনেতার নাম ধরে চিৎকার করতে থাকেন।

জিরো সিনেমাটিতে একজন খর্বাকৃতি ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার চরিত্রের নাম বাউয়া সিং। সেরেব্রাল পালসি রোগে আক্রান্ত আফিয়া নামের এক নারীর চরিত্রে অভিনয় করেছেন আনুশকা। অন্যদিকে ক্যাটরিনাকে দেখা গেছে ফিল্ম সুপারস্টার ববিতা কুমারী চরিত্রে। জব তক হ্যায় জান সিনেমার পর আবারও একসঙ্গে অভিনয় করেছেন এ তিনজন। রেড চিলিস এন্টারটেইনমেন্ট ও কালার ইয়োলো প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন গৌরী খান।

গত ২১ ডিসেম্বর ভারতে ৪ হাজার ৩৮০ ও ভারতের বাইরে ১ হাজার ৫৮৫টি পর্দায় মুক্তি পায় জিরো। সিনেমাটি প্রথম দিন আয় করে ২০ দশমিক ১৪ কোটি রুপি। প্রথম সপ্তাহ শেষে জিরো সিনেমাটির আয় দাঁড়ায় ৯১ দশমিক ৩১ কোটি রুপি। বক্স অফিস বিশ্লেষকদের দেওয়া তথ্যমতে, ২০০ কোটি রুপি বাজেটের সিনেমাটির শেষ পর্যন্ত বিশ্বব্যাপী আয় ১৮৬ কোটি রুপি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close