এক সিনেমায় দুই ভাষা!

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

সিনেমার নাম ‘গোঢ়’। গাজী রাকায়েতের নির্দেশনায় সরকারি অনুদানে নির্মিত এ সিনেমায় নাম বাংলা ও ইংরেজি দুই ভাষাতে সংলাপ বলে বলে অভিনয় করলেন দর্শকপ্রিয় অভিনেত্রী শামীমা তুষ্টি। এরই মধ্যে সিনেমাটির কাজ শেষও করেছেন তিনি। এ সিনেমায় তুষ্টি গাজী রাকায়েতের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেন।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে তুষ্টি বলেন, এ সিনেমাতে সব অভিনয়শিল্পীকে বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই সংলাপ বলে বলে অভিনয় করতে হয়েছিল। যে কারণে এ সিনেমাতে অভিনয় করাটা প্রত্যেক শিল্পীর জন্যই অনেক চ্যালেঞ্জিং ছিল। তবে আমরা প্রত্যেকেই যার যার চরিত্রে যথাযথ অভিনয় করার চেষ্টা করেছি। আমি সিনেমাটি নিয়ে খুব আশাবাদী। আর রাকায়েত ভাই তো নির্মাতা এবং অভিনেতা দুই পরিচয়েই সফল একজন মানুষ।

এদিকে তুষ্টি অসীমের নির্দেশনায় একটি বহুজাতিক কোম্পানির মিল্কের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। গত বৃহস্পতিবার তুষ্টি এ বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নেন। এর আগে তিনি একটি প্রতিষ্ঠানের তেলের তিনটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এ তিনটি বিজ্ঞাপনও নির্মাণ করেছেন অসীম। অন্যদিকে তুষ্টি অভিনীত রুহুল আমিন পরিচালিত ‘হাছনরাজা’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এ সিনেমায় তিনি মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় করেছেন।

অভিনয়জীবনে এটা তার অন্যতম একটি কাজ। তুষ্টি অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছেÑ ‘লাল সবুজ’, ‘নন্দিত নরকে’, ‘স্বপ্নডানায়’।

"