বিনোদন প্রতিবেদক

  ১৬ এপ্রিল, ২০১৯

গুরুতর অসুস্থ সুবীর নন্দী

দেশের প্রখ্যাত সংগীতশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ। ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার চিকিৎসা চলছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে সুবীর নন্দীর ভাই শিল্পী তিমির নন্দী এ তথ্য জানান।

তিনি জানান, সিলেটে একটি অনুষ্ঠানে যোগদান শেষে ট্রেনে ঢাকায় ফিরছিলেন সুবীর নন্দী। ঢাকার উত্তরার কাছাকাছি আসার পর ট্রেনেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে তাকে রাত ১১টার দিকে সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে নেওয়ার পর চিকিৎসকরা জানিয়েছেন, ৭২ ঘণ্টা অবজারভেশনে রাখা হয়েছে সুবীর নন্দীকে। তার অবস্থা এখন আগের চেয়ে কিছুটা ভালো।

সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী সাংবাদিকদের জানান, একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার সপরিবারে সিলেট গিয়েছিলেন সুবীর নন্দী। অনুষ্ঠান শেষে রোববার রাতে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন ট্রেনে। রাত ৯টার দিকে উত্তরার কাছাকাছি ট্রেন আসতেই হঠাৎ তার বাবা অসুস্থ হয়ে পড়েন। পরে ক্যান্টনমেন্ট এলাকায় ট্রেন থেকে তাকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে দ্রুত সিএমএইচে নেওয়া হয়।

চার দশকেরও বেশি সময়জুড়ে দেশের সংগীতাঙ্গনকে সমৃদ্ধ করে চলা সুবীর নন্দী দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন। এজন্য নিয়মিত ডায়ালাইসিসও করাতে হয় ৬৫ বছর বয়সী এ শিল্পীকে। দীর্ঘ সংগীতজীবনে তিনি আড়াই হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন, পেয়েছেন একুশে পদকসহ আরো অনেক পুরস্কার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close