বৈশাখের নাটক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

তুহিন খান নিহাল

পহেলা বৈশাখ মানেই বাঙালি হৃদয়ে নতুন উদ্যম। প্রাণে প্রাণে জাগে খুশির মাতম। বৈশাখকে আরো আনন্দময় করে তুলতে দেশের শোবিজ অঙ্গনেও চলে বাড়তি প্রস্তুতি। তবে উৎসব উপলক্ষে নানা ধরনের গল্প নিয়ে নাটক, টেলিফিল্ম নির্মাণ করে থাকেন নির্মাতারা। ফলে উৎসব হয়ে উঠে আরো আনন্দময় ও জমজমাট। পহেলা বৈশাখে টিভির পর্দায় থাকে বর্ণিল আয়োজন। প্রচার করা হয় নতুন নতুন নাটক। এমন কয়েকটি নাটক নিয়ে লিখেছেন তুহিন খান নিহাল

 

এসো হে বৈশাখ

সাইদুর রহমান রাসেলের রচনা ও পরিচালনায় বৈশাখের এক নাটকে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও সারওয়াত আজাদ বৃষ্টি। নাটকটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দিলারা জামান। ১৪ এপ্রিল রাত ৯টা ১০ মিনিটে নাটকটি চ্যানেল আইয়ে প্রচার হবে।

কথা দেয়া ছিল

অয়ন সিদ্দিকী মিডির চিত্রনাট্যে মিজানুর রহমান আরিয়ান পহেলা বৈশাখ উপলক্ষে নির্মাণ করেছেন ‘কথা দেয়া ছিল’ নামে একটি নাটক। এতে অভিনয় করেছেন তাহসান খান, নুসরাত ইমরোজ তিশাসহ অনেকে। ১৪ এপ্রিল রাত ৮টায় নাটকটি আরটিভিতে প্রচার হবে।

আনএক্সপেক্টেড সারপ্রাইজ

পহেলা বৈশাখ উপলক্ষে মাহমুদুর রহমান হিমির

রচনা ও পরিচালনায় ‘আনএক্সপেক্টেড সারপ্রাইজ’ নামের এক নাটক নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন

আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী। নাটকটি

১৪ এপ্রিল রাত ৮টা ১৫ মিনিটে বাংলাভিশনে

প্রচার হবে।

বৈশাখী হাওয়া

মেহরাব জাহিদের রচনায় উদয় বাঙ্গালী নির্মাণ করেছেন নাটক ‘বৈশাখী হাওয়া’। এতে জুটি হয়ে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ ও ইরফান সাজ্জাদ। নাটকটি পহেলা বৈশাখ উপলক্ষে আজ রাত ৯টায় এসএ টিভিতে প্রচার হবে।

মেঘ জেমেছে মনে

নুসরাত ইমরোজ তিশা ও ইরফান সাজ্জাদকে নিয়ে জাকারিয়া সৌখিন নির্মাণ করেছেন ‘মেঘ জেমেছে মনে’ শিরোনামের এক নাটক। নাটকটির রচনায় রয়েছেন নির্মাতা নিজেই। পহেলা বৈশাখ রাত ৯টা ১০ মিনিটে বাংলাভিশনে নাটকটি প্রচার হবে।

ড্রিমগার্ল

অপূর্বর নিজের গল্পে নির্মিত ‘ড্রিমগার্ল’ নাটকটি প্রচার হবে পহেলা বৈশাখে। প্রীতি দত্তের চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেছেন বি ইউ শুভ। অভিনয় করেছেন অপূর্ব-মেহজাবিন। পহেলা বৈশাখে নাটকটি ইউটিউব চ্যানেল বাসে প্রকাশ করা হবে।

এই বৈশাখে

অপূর্ব-মম জুটি ‘এই বৈশাখে’ শিরোনামের এক নাটকে অভিনয় করেছেন। সৈয়দ ইকবালের রচনায় নাটকটি নির্মাণ করেছেন নাজমুল রনি। ১৪ এপ্রিল রাত ৯টায় নাটকটি এটিএন বাংলায় প্রচার হবে।

তুই থেকে তুমি

১৪ এপ্রিল রাত ৯টা ৪৫ মিনিটে আরটিভিতে প্রচার হবে ‘তুই থেকে তুমি’। মেহরাব জাহিদের রচনায় নাটকটি নির্মাণ করেছেন সরদার রোকন। অভিনয় করেছেন জাকিয়া বারী মম, জোভান, ফারহান, শিখা মৌসহ অনেকে।

ডিটেকটিভ লাভ

বাংলা নববর্ষ উপলক্ষে আজ রাত ৯টায় নাগরিক

টিভিতে প্রচার হবে ‘ডিটেকটিভ লাভ’ শিরোনামের এক নাটক। রণক ইকরামের রচনা ও মোহন

আহমেদের পরিচালনায় নাটকটিতে অভিনয়

করেছেন ফারহান আহমেদ জোভান,

মুমতাহিনা টয়া।

স্বপ্ন ও ভালোবাসার গল্প

১৩ এপ্রিল রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নির্মিত নাটক

‘স্বপ্ন ও ভালোবাসার গল্প’। এতে অভিনয় করেছেন মনোজ কুমার, সাফা কবির, সিয়াম নাসির, কাজী উজ্জ্বলসহ অনেকে।

ডাকনামে ডাকবে না কেউ

বৈশাখে একুশে টিভিতে রাত ১০টায় প্রচার হবে ‘ডাকনামে ডাকবে না কেউ’ নাটকটি। প্রীতি দত্তের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, এস এন জনি, আইরিন আফরোজ, মিথিলাসহ অনেকে।

 

"