বিনোদন প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০১৯

দিনাত জাহান মুন্নীর কণ্ঠে ‘বাংলার স্থপতি’

টুঙ্গিপাড়ার খোকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মধুমতি, বাইগার নদীতে সাঁতার কেটে, কেটেছে যার দুরন্ত শৈশব। সময়ের পরিক্রমায় এ খোকাই এক দিন হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা! জাতির পিতা। বাংলার স্থপতি। ১৯২০ সালের ১৭ মার্চ জন্ম নেওয়া খোকা, বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে রয়েছে অদম্য ত্যাগ, অকুতোভয় নেতৃত্ব আর গভীর দেশপ্রেম। জাতির পিতার ৯৯তম জন্মদিনে শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ধ্রুব মিউজিক স্টেশন প্রকাশ করেছে তাকে নিয়ে নতুন একটি গান। গানের শিরোনাম ‘বাংলার স্থপতি’। গানটি গেয়েছেন দিনাত জাহান মুন্নী। কবির বকুলের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যান।

গানটির ভিডিও পরিচালনা করেছেন মাসুদুল হক। এর দৃশ্যায়নে বঙ্গবন্ধুর ছবি ও আর্কাইভ ফুটেজের পাশাপাশি আছেন দিনাত জাহান মুন্নী। গানটি প্রসঙ্গে মুন্নী বলেন, ‘আমি নিজেকে ধন্য মনে করছি। বঙ্গবন্ধুকে গানে গানে শ্রদ্ধা আর সম্মান জানাতে পেরে। আশা করছি, গানটি ভালো লাগবে সবার।’

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও জনপ্রিয় কণ্ঠশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘বঙ্গবন্ধুর সঙ্গে আমাদের সবার আবেগ আর ভালোবাসা জড়িয়ে আছে। তিনি বাঙালি জাতির জনক। জাতির জনকের জন্মদিনে এটি সেই আবেগের ছোট্ট একটি বাহিঃপ্রকাশ মাত্র। আমরা ক্ষুদ্র প্রয়াসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাতে পেরে গর্বিত।’ এদিকে গতকাল গানটি ধ্রুব মিউজিক স্টেশনের নিজস্ব ইউটিউব চ্যানেল প্রকাশ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close