নুসরাত ফারিয়ার ‘বিবাহ অভিযান’

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রের এক আলাদা ঘরানার নায়িকা নুসরাত ফারিয়া। এরই মধ্যে তার যে কটি ছবি মুক্তি পেয়েছে সেগুলোতেই তিনি অভিনয়ের সৌরভ ছড়িয়েছেন। নিজেকে নিয়ে এসেছেন পাদপ্রদীপের আলোয়। সেই আলো দেশের সীমানা পেরিয়ে পৌঁছে গেছে ওপার বাংলাতেও। বলতে গেলে সেখানকার ছবিতেও নুসরাত ফারিয়া কাক্সিক্ষত নায়িকায় পরিণত হয়েছেন।

সেই ধারাবাহিকতায় এবার নুসরাত অভিনয় করছেন পশ্চিমবঙ্গের স্থানীয় প্রযোজনার সিনেমায়। ছবির নাম ‘বিবাহ অভিযান’। বিরশা দাশগুপ্ত পরিচালিত এ ছবিতে তিনি জুটি বাঁধবেন অঙ্কুশ হাজরার সঙ্গে। যদিও নুসরাত তার চলচ্চিত্র ক্যারিয়ারের প্রথম ছবিতে অঙ্কুশের সঙ্গেই জুটি বেঁধেছিলেন। তবে সেটা ছিল যৌথ প্রযোজনার ছবি। এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘এবার কলকাতার স্থানীয় প্রযোজনার সিনেমায় অভিনয় করছি। আবারও অঙ্কুশের সঙ্গে কাজ করব। ছবির গল্পটা দারুণ। কমেডি ঘরানার ছবি। আগামী ২৮ মার্চ থেকে ছবির শুটিংয়ে অংশ নেব।’ ছবিটিতে প্রথমে অভিনয় করার কথা ছিল মিমি চক্রবর্তীর। তবে তিনি ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারণার কাছে ব্যস্ত হয়ে পড়ায় ছবিটি ছেড়ে দেন। তারপর থেকে মিমির জায়গায় ‘বিবাহ অভিযান’-এ কে অভিনয় করবেন, সেটা নিয়ে চলছিল নায়িকা খোঁজার অভিযান। পরিচালক বিরসা দাশগুপ্ত বলেন, ‘নির্বাচনের কারণে মিমি ছবিতে অভিনয় করতে পারছেন না। সুযোগ থাকলে তিনি ছবিতে অভিনয় করতেন। কিন্তু নির্বাচন বলে কথা। তাকে তো প্রচারণায় অংশ নিতেই হবে। ফলে বাধ্য হয়ে তার বিকল্প খুঁজতে হয়েছে। আমার কাছে মনে হয়েছে চরিত্রটির জন্য নুসরাত ফারিয়া পারফেক্ট। তাছাড়া তার বাচনভঙ্গিও কলকাতার সঙ্গে মানানসই।’

দেশে নুসরাত ফারিয়া অভিনীত ‘শাহেনশাহ’ রয়েছে মুক্তির তালিকায়। আগামী ২২ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবিটিতে ঢাকাই সুপারস্টার শাকিব খানের সঙ্গে পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে নুসরাত ফারিয়াকে।

 

"