হাফসেঞ্চুরি...

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গুণী নাট্যরচয়িতা ও নির্মাতা সঞ্জিত সরকার পরিচালিত ‘মজনু একজন পাগল নহে’-এর আগে বেশ দর্শকপ্রিয় হয়েছিল। এই নাটকে অভিনয় করে অভিনয়শিল্পীরা বেশ প্রশংসিত হওয়ার পাশাপাশি বিভিন্ন সংগঠন থেকে পুরস্কৃতও হয়েছিলেন। সেই একই নির্মাতার নির্দেশনায় আরটিভিতে আবার প্রচার শুরু হলো ধারাবাহিক নাটক ‘চিটিং মাস্টার’। সপ্তাহের প্রতি বুধ থেকে রোববার রাত ১০টায় আরটিভিতে প্রচার হচ্ছে ধারাবাহিকটি। আজ নাটকটির ৫০তম পর্ব প্রচার হবে বলে জানান নির্মাতা। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরফান আহমেদ, ফারহানা মিলি, অ্যানি খান, নাদিয়া নদীসহ আরো অনেকে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে এ সময়ের জনপ্রিয় অভিনেতা আরফান আহমেদ বলেন, ‘সঞ্জিত দার নির্দেশনায় এর আগে আমি অভিনয় করিনি। এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করছি। তিনি নাট্যকার হিসেবে যেমন বেশ সচেতন, তেমনি একজন নির্মাতা হিসেবেও সে ধারাবাহিকতা রক্ষা করেন। সবচেয়ে বড় কথা তিনি একজন ভালো মানুষ। একজন মানুষ যখন ভালো হয় তখন তার যেকোনো কাজও ভালো হওয়াটাই স্বাভাবিক। খুব রিলাক্সে তার নির্দেশনায় কাজ করছি আমরা সবাই।’ ফারহানা মিলি বলেন, ‘এর আগে মজনু একজন পাগল নহে ধারাবাহিকে আমি অভিনয় করেছিলাম। সে নাটকটির জন্য যেমন সাড়া পেয়েছিলাম তার চেয়েও বেশি সাড়া পাচ্ছি চিটিং মাস্টারের জন্য। দাদার ইউনিট খুই ভালো। যে কারণে কাজ করতেও বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমিও এ নাটকে অভিনয়ের জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি।’

অ্যানি খান বলেন, ‘আমাদের সমাজের বাস্তব জীবনেরই প্রতিচ্ছবি ফুটে উঠেছে চিটিং মাস্টার ধারাবাহিকে। আমি বলতে পারি এ সময়ের একটি প্রয়োজনীয় গল্পের উপস্থাপন চিটিং মাস্টার। দর্শক এরই মধ্যে নাটকটি নিয়মিত দেখছেন যে তা পথ চলতে গিয়ে অনুভব করি। এ ধরনের নাটক আরো বেশি বেশি নির্মাণ হওয়া উচিত।’ নির্মাতা সঞ্জিত সরকার জানান, চিটিং মাস্টার ধারাবাহিকটি বর্তমানে দেশের বিভিন্ন চ্যানেলে প্রচার চলতি ধারাবাহিকের মধ্যে দর্শকপ্রিয়তায় শীর্ষস্থানে আছে। এদিকে আগামী ১৯ থেকে ২১ মার্চ পর্যন্ত আবারও এ ধারাবাহিকের শুটিংয়ে অংশ নেবেন শিল্পীরা। আরফান আহমেদ বর্তমানে কক্সবাজারে আছেন নাটকের শুটিংয়ে। ফারহানা মিলি আগামীকাল একটি তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নেবেন ঢাকায়ই। অ্যানি খান নিয়মিত অভিনয়ের পাশাপাশি উপস্থাপনায়ও ব্যস্ত সময় কাটাচ্ছেন।

 

"