বিনোদন প্রতিবেদক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

ধারাবাহিকে হরিশংকর জলদাসের ‘জলপুত্র’

একুশে পদকপ্রাপ্ত লেখক হরিশংকর জলদাসের আলোচিত উপন্যাস ‘জলপুত্র’। ২০১১ সালে উপন্যাসটি প্রথম আলো বর্ষসেরা বইয়ের পুরস্কার অর্জন করে। এবার আলোচিত এ উপন্যাস থেকে ধারাবাহিক নির্মাণ করছেন পারভেজ আমিন। গত ১৪ ফেব্রুয়ারি কুয়াকাটায় শুরু হয়েছে ধারাবাহিকটির দৃশ্যধারণের কাজ। চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। তথ্যটি নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

২০০৮ সালে লেখা এ উপন্যাসটিতে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র উঠে এসেছে। এ উপন্যাস থেকে নাটক করা প্রসঙ্গে পারভেজ আমিন বলেন, ‘শুটিংয়ের আগে আমরা কয়েক দফা লোকেশন দেখেছি। কারণ আমি চাইছি আলোচিত উপন্যাসটি পর্দায়ও আলোচিত হোক। তাই খুব সচেতনভাবে কাজটি করতে হচ্ছে।’

‘জলপুত্র’ উপন্যাসটির চিত্রনাট্য করেছেন মনি মুহাম্মদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, আশীষ খন্দকার, রওনক হাসান, রুনা খান, নাদিয়া নদী, মনিরা মিঠু, আহসানুল হক মিনু, মাহামুদুল ইসলাম মিঠুসহ অনেকে। এদিকে কুয়াকাটা শুটিং শেষে দ্বিতীয় ধাপে মার্চের ১০ থেকে ১০ এপ্রিল পর্যন্ত শুটিং হবে। বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির জন্য নির্মিত হচ্ছে ‘জলপুত্র’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close