বিনোদন প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

ইউটিউবে ঘুরছে ওয়েব সিরিজ ‘নায়িকা’

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ওয়েব সিরিজ ‘নায়িকা’র ১ম পর্ব এসডি প্রিন্সের প্রযোজনা প্রতিষ্ঠান ফিনিক্স মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে। একজন নায়িকার উত্থানের পেছনের খন্ড খন্ড গল্প নিয়ে বীরেন মুখার্জি এবং এসডি প্রিন্স যৌথভাবে নির্মাণ করছেন ‘নায়িকা’। এসডি প্রিন্সের কনসেপ্ট অবলম্বনে নায়িকার চিত্রনাট্যও লিখেছেন কবি ও নির্মাতা বীরেন মুখার্জি। এতে অভিনয় করেছেন তুষার প্রসূন, সোনিয়া খান, রাকিব হোসেন ইভন, শ্রাবণী খান, হিমাংশু বর্মণ, তন্ময় চক্রবর্তী, অনিকসহ অনেকে। এ ছাড়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন পরিচালক এসডি প্রিন্স।

নায়িকা প্রসঙ্গে নির্মাতা এসডি প্রিন্স বলেন, নায়িকার গল্পটি সম্পূর্ণ কাল্পনিক, বাস্তবের সঙ্গে এর কোনো সাযুজ্য নেই। গল্পটির চিত্রনাট্যকার নির্মাতা বীরেন মুখার্জি সব সময় ব্যতিক্রম কিছু করার চিন্তা করেন। আর সে ভাবনা থেকেই অত্যন্ত যতœ নিয়ে তিনি নায়িকার চিত্রনাট্য লিখেছেন। যে কারণে নতুন শিল্পীদের নিয়ে কাজ করলেও তেমন সমস্যা হয়নি। দারুণ ডেলিভারি দিয়েছেন সবাই। আর মূল (নায়িকা) চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের আলোচিত মডেল সোনিয়া খান। ওয়েব সিরিজ নায়িকার মাধ্যমে সোনিয়া খান অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করলেন বলেও তিনি জানিয়েছেন।

অভিনেত্রী সোনিয়া খান বলেন, ‘গল্পটি পছন্দ হওয়ায় অভিনয় করতে রাজি হয়েছি। তাছাড়া ইউনিটের সবাই ছিলেন খুবই প্রাণবন্ত। সবাই আমাকে সহযোগিতা করেছেন বলে প্রথম অভিনয়ের জড়তা বাধা হতে পারেনি। বলা যায়, খুবই এনজয় করেছি। নির্মাতা দুজন অত্যন্ত পরিশ্রমী, তারা খুব ধৈর্য নিয়ে কাজ করেছেন। আমি যেখানে ভুল করেছি বা অভিনয়ে কমতি পড়েছে, সেখানে তারা বারবার দেখিয়ে দিয়ে কাজটা সম্পূর্ণ করেছেন, কখনো রেগে যাননি। সিরিজের মূল চরিত্রে অভিনয়ের সুযোগ দেওয়ার জন্য নির্মাতা দুজনের প্রতি আমি কৃতজ্ঞ।’

নির্মাতা বীরেন মুখার্জি বলেন, নায়িকার টিম নিয়ে দারুণ একটা জার্নি ছিল। নতুন অভিজ্ঞতাও হয়েছে। তবে নতুনদের নিয়ে কাজ করার আলাদা একটি আনন্দ সঙ্গী করেই কাজটি করতে পেরেছি। নায়িকার শিল্পী ও কলাকুশলীদের তিনি আন্তরিক অভিনন্দন জানানোর পাশাপাশি ওয়েব সিরিজটিকে ২৬ পর্বে উন্নীত করতে তাদের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও অকপটে উল্লেখ করেন। তিনি আক্ষেপ করে বলেন, মানহীন, গতানুগতিক গল্প দেখে দেখে দর্শক রুচিহীন হয়ে পড়ছে। এ পরিস্থিতি থেকে দর্শকদের মুক্তি দিতে পারেন মেধাবী নির্মাতারা। কিছু ভালো কাজ হচ্ছে না, তেমনটিও নয়। তবে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো এগিয়ে এলে নায়িকার মতো ভালো ভালো গল্প তৈরি হতে পারে। তাদের যৌথ পরিচালনায় নির্মিত ‘নায়িকা’ দর্শকের বিনোদনে নতুনমাত্রা যুক্ত করবে বলে তিনি আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close