বিনোদন প্রতিবেদক

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

২৮ বছর পর মিতালী মুখার্জি...

দীর্ঘ ২৮ বছর পর বাংলাদেশের গর্ব ভারতের গজল সম্রাজ্ঞী মিতালী মুখার্জি তার নিজ জন্মস্থান ময়মনসিংহে গেলেন। গতকাল তিনি তার বড় ভাই দিলীপকে সঙ্গে নিয়ে বেশ কয়েক দিনের জন্য ঘুরতে ময়মনসিংহ গেলেন। কিছুদিন আগে পুলিশ সপ্তাহের একটি শোতে অংশ নিতে ঢাকায় আসেন মিতালী মুখার্জি। তার বড় ভাই দিলীপও এ সময় দেশের বাইরে থেকে ঢাকায় আসেন। তাই দুই ভাই-বোন মিলে পরিকল্পনা করেই ময়মনসিংহে গেলেন মিতালী মুখার্জি। সর্বশেষ ১৯৯১ সালে মিতালী মুখার্জি ময়মনসিংহ গিয়েছিলেন। তার বাবা অমূল্য মুখার্জি ১৯৭৭ সালে ডিআইজি হিসেবে অবসর গ্রহণ করেন। ১৯৯৫ সালে তার বাবা ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার আগে ক্যানসারের শেষপর্যায়ে যখন ছিলেন, তখন মুম্বাইতে মিতালী মুখার্জির কাছে ছিলেন। সেই সময়ে মিতালীর বাবার শেষ ইচ্ছে ছিল ময়মনসিংহে একবার হলেও ঘুরে যাওয়ার। কিন্তু মিতালী দুঃখ প্রকাশ করে জানান, বাবার শেষ ইচ্ছেটা তিনি পূরণ করতে পারেননি। তার আগেই তার বাবা মারা যান। বাবার সেই শেষ ইচ্ছেটার কথা মিতালী মুখার্জিকে ভীষণ তাড়িয়ে বেড়ায়। তার বাবা আজ নেই, এটাই সত্যি। কিন্তু তার পরও বাবার শেষ ইচ্ছে কিছুটা পূরণ করতেই বাবার বাড়ি, নিজের জন্মস্থান ঘুরতে এরই মধ্যে ময়মনসিংহ পৌঁছে গেছেন মিতালী।

মুঠোফোনে মিতালী মুখার্জি বলেন, ‘আমার বড় ভাই দিলীপদার সঙ্গে ময়মনসিংহে ঘুরতে আসতে পারব, এটা আমি কল্পনাও করতে পারিনি। ঈশ্বরের অনেক কৃপা ছিল বলেই এটা সম্ভব হয়েছে। দীর্ঘদিন পর ময়মনসিংহে এসে কী যে ভালো লাগছে, তা সত্যিই একবাক্যে বোঝানো সম্ভব নয়। ফেলে আসা দিনগুলোর কথা খুব মনে পড়ছে। আমি জানি না কতটা দিন এখানে থাকব। আমি প্রতি মুহূর্তেই ভীষণ আবেগাপ্লুত হয়ে পড়ছি।’

এদিকে মিতালী মুখার্জির মা কল্যাণী মুখার্জি খুব ভালো গান গাইতেন। সেই সঙ্গে তার বাবা অমূল্য মুখার্জি বেশ ভালো বাঁশি বাজাতেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close