বিনোদন প্রতিবেদক

  ০৫ ফেব্রুয়ারি, ২০১৯

দেশে ফিরেই ব্যস্ত মাহিন

২০১৫ সালে উচ্চতর শিক্ষার জন্য বাবার কর্মস্থল প্যারিসে চলে যান মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা মাহিন সাবিন রাফী পুটুশী। সেখানে টানা তিন বছর পড়াশোনা নিয়েই ব্যস্ত ছিলেন তিনি। ছুটিতে কিছুদিন আগে দেশে ফিরেছেন মাহিন। দেশে ফিরেই আবার কাজে ব্যস্ত হয়ে উঠেছেন তিনি। এরই মধ্যে তিনি আল ফারুকের নির্দেশনায় ‘নোভা’ টিভির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। আজ সকালে রওনা হয়েছেন সিলেটের উদ্দেশে। সেখানে তিনি তাজু কামরুলের নির্দেশনায় ওয়েব সিরিজ ‘পার্টনার টু’-এর কাজ করবেন টানা কয়েকদিন। এতে তার সহশিল্পী হিসেবে আছেন শাহেদ শরীফ খান। অবশ্য এ ওয়েব সিরিজে কাজ করার ব্যাপারে মাহিন খুব বেশি আগ্রহী হয়ে উঠেছেন একমাত্র গল্পের কারণেই।

মাহিন বলেন, পার্টনার-টু ওয়েব সিরিজের গল্পটা খুবই সুন্দর। একটা ছেলে আর মেয়ের পরিচয় হয় ফেসবুকে। ছেলেটা টিকটক বানাত। কথা বলতে বলতে বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারপর ভালোবাসার টানে ঢাকা থেকে সিলেট যাওয়া। এরপর সম্পর্কের মাঝে ভাঙা-গড়া। তারপর সম্পর্কের মৃত্যু ঘটে। আমার বিশ্বাস, এটি প্রচারে এলে দর্শকের ভীষণ ভালো লাগবে।

সেই ছোটবেলা থেকেই মাহিন নাচ, গান আর অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত। নাচ শিখেছেন তিনি সালাহ উদ্দিন সুজনের কাছে আর সংগীতে তালিম নিয়েছেন মনোঞ্জন দাসের কাছে। অভিনয়ে তার পথচলাটা শুরু আজ থেকে প্রায় এক দশক আগে ‘নাগরিক নাট্যাঙ্গন’-এর সঙ্গে সম্পৃক্ত হয়ে। এ দলের হয়ে তিনি মঞ্চে ‘শামুক কাল’ নাটকে অভিনয় করেছেন। পাশাপাশি একসময় মোহনা টিভি, এটিএন বাংলা, জিটিভিতে বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপক হিসেবেও বেশ প্রশংসা কুড়িয়েছিলেন মাহিন। দেশে ফিরে অবশ্য তাজু কামরুলের নির্দেশনায় আ খ ম হাসানের সঙ্গে একটি নাটকের কাজ শেষ করেছেন মাহিন। মাহিনের প্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজেকে একজন ভালো অভিনেত্রী হিসেবেই প্রতিষ্ঠিত করতে চান তিনি। কারণ অভিনয়ের প্রতিই রয়েছে তার সবচেয়ে বেশি ভালো লাগা, ভালোবাসা। সিলেটের মেয়ে মাহিন অভিনীত এশিয়ান টিভিতে প্রচারিত দেবাশীষ চক্রবর্তী পরিচালিত ‘তুই যে আমার’ ধারাবাহিকটি বেশ আলোচিত হয়েছিল। এতে তার অভিনয়ও বেশ প্রশংসিত হয়েছিল। আবার শ্যামল মাওলার বিপরীতে তাজু কামরুলের নির্দেশনায় ‘সংকল্প’ নামক আর্ট ফিল্মেও মাহিনের অভিনয় বেশ প্রশংসিত হয়। মাহিন বলেন, ‘এখন তো আমাকে প্যারিসেই থাকতে হচ্ছে। তাই যখন ছুটি পাব, দেশে আসব। নিজের মনের মতো কিছু কাজ করব। কারণ মিডিয়ার প্রতি আমার ভালো লাগা, ভালোবাসা সেই ছোটবেলা থেকেই। তাই যেখানেই থাকি, যেভাবেই থাকি, মিডিয়ার সঙ্গে নিজের সম্পৃক্ততাটা রাখতে চাই।’ মাহিনের বাবা মো. আবদুল হাই, মা মুনিরুন্নাহার। ১৯ জানুয়ারি জন্ম নেওয়া মাহিনের স্বপ্নপূরণ হোক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close