বিনোদন প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০১৯

টুটুলের ‘ধ্রুবতারা’ থেকে ২০ নতুন গান

বেশ কিছুদিন দেশের বাইরে ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এস আই টুটুল। গেল বছরের শেষ প্রান্তে দেশে ফিরেই নিজ হাতে গড়ে তোলেন ব্যান্ডদল ‘ধ্রুবতারা’ নিয়েই বেশ ব্যস্ত হয়ে উঠেছেন তিনি। ২০০৫ সালে প্রতিষ্ঠিত এ ‘ধ্রুবতারা’কে পূর্ণাঙ্গ রূপ দিয়ে বাকিটা জীবন ব্যান্ডের সঙ্গেই কাটিয়ে দেওয়ার পরিকল্পনা এ সংগীতশিল্পীর। তাই দলের অন্য আর পাঁচজন সদস্যের সঙ্গে ‘ধ্রুবতারা’ নিয়েই পুরোদস্তুর ব্যস্ত হয়ে উঠার পরিকল্পনা করছেন এসআই টুটুল।

টুটুল বলেন, আমেরিকাতে থাকাবস্থাতেই আমার গুরু আইয়ুব বাচ্চু মারা যান। তার সঙ্গে দীর্ঘ ১৭টি বছর আমি পাশে পাশে থেকেছি। আজ আমার সংগীত জীবনে যে অবস্থান তার নেপথ্যে বাচ্চু ভাইয়ের অবদান সবচাইতে বেশি। এটা আমার চারপাশের সবাই বেশ ভালোভাবে অবগত। তাই বাচ্চু ভাইয়ের হঠাৎ প্রয়াণে আমি সত্যিকার অর্থেই অনেকটাই ভেঙে পড়েছি। দেশে ফিরেই তাই আমার ব্যান্ডদল ধ্রুবতারাকে পুনর্গঠিত করতে মনোযোগী হয়ে উঠেছি। কারণ এ ব্যান্ডদল নিয়ে বাচ্চু ভাইয়েরও অনেক স্বপ্ন ছিল। তার সেই স্বপ্ন পূরণ করতে এবং আমাদের সবার ভবিষ্যতের ছায়া হয়ে ‘ধ্রুবতারা’ যেন মাথার ওপরে থাকে; সেভাবেই এ দলকে গড়ে তোলার চেষ্টা করছি। সবার দোয়া চাই, চাই সবার সহযোগিতা। টুটুল জানান, তার ব্যান্ডদল ধ্রুবতারা থেকে আগামী কয়েকদিন টানা সিলেট, ঢাকা, টাঙ্গাইল ও গাজীপুরে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় কাটাবেন। ধ্রুবতারার লাইন-আপ হচ্ছে বেজ গিটারে পার্থ মজুমদার, ড্রামসে মুজিব, লিড গিটারে সেলিমুজ্জামান, বাঁশিতে বাবু, কী বোর্ডে নাদিম এবং ভোকাল-সেকে-লাইন গিটার এসআই টুটুল। ধ্রুবতারার উদ্যোগেই নতুন ২০টি মৌলিক গানের কাজ চলছে। এরই মধ্যে গানগুলোর কাজ শুরু হয়েছে। গানগুলো লিখছেন কবির বকুল, কায়েস চৌধুরী, বাপ্পী খান, রঞ্জু রেজা, লতিফুল ইসলাম শিবলী, লিটন ঘোষ জয়, রবিউল ইসলাম জীবন, জাহিদ আকবর। চলতি বছরের শুরুতেই গানগুলো একে একে টুটুলের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এসআই টুটুল অরিজিনাল’-এ প্রকাশ পাবে।

এদিকে দেশে ফিরেই সিনেমার গানের কাজ নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন টুটুল। এরই মধ্যে তিনি জুবায়ের ইবনে বকরের ‘লীলাবতী’ সিনেমার জন্য গান করেছেন। এ ছাড়াও মুশফিকুর রহমান গুলজার ও প্রদীপ ঘোষের দুটি সিনেমার জন্য গান করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close