বিনোদন প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০১৯

একই ধারাবাহিকে তারা

টিভি নাটকের নন্দিত অভিনেতা ও পরিচালক জাহিদ হাসানের সঙ্গে ১১ বছর ধরে আহমেদ রোহান রুবেল ও দীর্ঘ সাত বছর হানিফ খান সহকারী পরিচালক হিসেবে কাজ করে আসছেন। জাহিদ হাসানেরই অনুপ্রেরণায় তারা দুজন প্রথমবারের মতো যৌথভাবে একটি ধারাবাহিক নাটক নির্মাণ করছেন। নাটকের নাম ‘ডন’। এ নাটকে প্রথমবারের মতো একই ধারাবাহিকে অভিনয় করছেন জাহিদ হাসান, নাদিয়া আহমেদ ও ঊর্মিলা শ্রাবন্তী কর। নাটকে নাম ভূমিকায় অভিনয় করছেন যথারীতি জাহিদ হাসান। ধারাবাহিকটির উপদেষ্টা পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি। নাটকে নাদিয়া অভিনয় করছেন তনু চরিত্রে এবং ঊর্মিলা অভিনয় করছেন সাদিয়া চরিত্রে।

ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, রুবেল আর হানিফ আমার অত্যন্ত স্নেহভাজন দুই ভাই। আমার সঙ্গেই তারা দীর্ঘদিন সহকারী হিসেবে কাজ করে আসছে। আমিই তাদের কাজ করার সুযোগ সৃষ্টি করে দিলাম। কারণ আমি মনে করি, তাদের কাজ করার সুযোগ সৃষ্টি করে দিলে এক দিন তারা অনেক ভালো করবে, নিজের পায়ে দাঁড়াবে। তাতে আমারই ভালো লাগবে। আমাকে ভবিষ্যতে মনে রাখুক না রাখুক, সেটা নিয়ে ভাবি না। ওরা ভালো করুক আমি এই দোয়াই করি। নাদিয়াকে সেই ছোটবেলা থেকেই চিনি-জানি। আমার স্ত্রী মৌর সঙ্গে অনেক অনুষ্ঠানেই সে নাচে অংশ নিয়েছে। আবার আমার সঙ্গেও অভিনয় করেছে। বলা যায়, একই পরিবারের আমরা। খুব লক্ষী মেয়ে, ভালো অভিনেত্রী নিঃসন্দেহে। আর ঊর্মিলা অভিনয়ে নিজেকে বেশ পরিপক্ব করে তুলেছে। সে তার ভালো অভিনয় ও ব্যবহারের মধ্য দিয়ে অনেকের মধ্যে নিজের ভালো অবস্থান করে নিয়েছে।

নাদিয়া বলেন, নাটকের তারকা বলতে ছোটবেলায় জাহিদ ভাই এবং তার সমসাময়িকদেরকেই বুঝতাম। সেই সুপারস্টার জাহিদ ভাইয়ের সঙ্গে এখনো কাজ করতে পারছি, এটাই সৌভাগ্য। তার সঙ্গে কাজ করে অনেক কিছুই শিখেছি, আরো শেখার আগ্রহ আছে আমার।

ঊর্মিলা বলেন, জাহিদ ভাইয়ের সঙ্গে কাজ করতে গেলে নানা ধরনের পরামর্শ দেন। একজন সত্যিকারের অভিভাবকের মতোই পাশে থেকে সহযোগিতা করেন। আমি আরো অনেক নাটকে তার সঙ্গে কাজ করতে চাই। ‘ডন’ নাটকের নাট্যকার মানস পাল। নাটকটি প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত আটটায় মাছরাঙা টিভিতে নিয়মিত প্রচার হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close