বিনোদন প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০১৯

নকীব খানের সুর সংগীতে গাইলেন লিজা

গত এক সপ্তাহেরও বেশি টানা স্টেজ শো নিয়ে ব্যস্ত ছিলেন এ সময়ের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী সানিয়া সুলতানা লিজা। রাজধানীর খামারবাড়ি, গাজীপুর, টাঙ্গাইল, নরসিংদী, গোপালপুর, দিনাজপুর, বরিশালে স্টেজ শো নিয়ে ভীষণ ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। তবে শুধু স্টেজ শো নিয়েই ব্যস্ত নন, পাশাপাশি নিজের মৌলিক গান প্রকাশ নিয়েও ভাবনা আছে তার। আর তাই তার ভক্ত-শ্রোতা-দর্শকের কথা চিন্তা করে লিজা কিংবদন্তি সংগীতশিল্পী, সংগীত পরিচালক নকীব খানের সুর সংগীতে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। গানটির কথা হচ্ছে, ‘ওগো পূর্ণিমা চাঁদ, আকাশে তোমায় দেখি’। এরই মধ্যে গানটির রেকর্ডিং কাজ সম্পন্ন হয়েছে বলে জানান লিজা।

নতুন এ গান প্রসঙ্গে লিজা বলেন, ‘নকীব স্যারের কথা সত্যিকার অর্থে নতুন করে বলার কিছু নেই। স্যারের কাজ সম্পর্কে সবাই অবগত। আমার সৌভাগ্য যে, স্যার আমার একটি কাজ করে দিয়েছেন। আমি কৃতজ্ঞ তার কাছে। গানটির কথা, সুর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। যে কারণে অন্যান্য গানের চেয়ে এ গান অনেক আন্তরিকতা নিয়ে, দরদ দিয়ে, আবেগ দিয়ে গেয়েছি। শ্রোতা-দর্শক গানটির মধ্যে ষাট/সত্তর দশকের গানের ধাঁচটা পাবেন। আমি খুব আশাবাদী এ গান নিয়ে।’

লিজা জানান, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে গানটির মিউজিক ভিডিও নির্মাণ কাজে সময় দেবেন। ইচ্ছে আছে ভালোবাসা দিবসে গানটি প্রকাশ করার। তবে যদি সব ব্যাটে-বলে না মিলে তা হলে এর পরবর্তী কোনো বিশেষ সময়ে গানটি প্রকাশ করবেন তার নিজের ইউটিউব চ্যানেলে ‘সানিয়া লিজা’য়। এরই মধ্যে লিজা রবিউল ইসলাম জীবনের কথায়, আকাশ সেনের সুরে এবং সাজিদ সরকারের সংগীতায়োজনে নতুন আরো একটি গানে কণ্ঠ দিয়েছেন লিজা। এ গানেরও মিউজিক ভিডিও এখনো সম্পূর্ণ হয়নি। তা সম্পূর্ণ হলে ভালোবাসা দিবসের পর এটি প্রকাশ করা হবে।

স্টেজ শোর মৌসুম এলেই সাধারণত ছোট ভাই শুভকে নিয়েই ছোটাছুটি করতে হয় লিজাকে। লিজা বলেন, ‘যেহেতু শুভকে পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকতে হয়। কিন্তু তার পরও আমার জন্য সে ম্যানেজ করে কষ্ট করে সময় দেয়। শুভ না পারলে আব্বু আমাকে সময় দেন। তবে বেশির ভাগ সময়ই আমাকে আমার ছোট ভাই সময় দেয়। আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি যে, আমাকে সুন্দর একটি পরিবার দিয়েছেন তিনি। যেখানে বাবা, মা, ভাইকে নিয়ে আমি ভালো আছি। চমৎকার সংগীতময় জীবন আমার।’

লিজার সর্বশেষ প্রকাশিত গান ছিল ‘আসমানী’। এর কথা, সুর সংগীত করেছিলেন শফিক তুহিন। সংগীতায়োজন করেছিলেন রাফি। আগামী ৩ ফেব্রুয়ারি লিজা নিজ জেলা ময়মনসিংহে স্টেজ শোতে সংগীত পরিবেশন করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close