বিনোদন প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৯

বিটিভিতে আজ ‘পরিবর্তন’

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। আজ রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে অনুষ্ঠানটির ৩১তম পর্ব। বছরের প্রথম পরিবর্তন সাজানো হয়েছে ১৭টি পরিবেশনা দিয়ে। ইংরেজি নববর্ষের প্রথম মাস বিধায় বিভিন্ন সেগমেন্টে থার্টিফার্স্ট নাইট, মুক্তিযুদ্ধ, দেশাত্মবোধ ও ত্রিশ বিষয়ক কথাবার্তা প্রাধান্য পেয়েছে।

পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরি করা হয়েছে চারটি নতুন গান। দীর্ঘ বিরতির পর পরিবর্তনের মাধ্যমে গানে ফিরবেন অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক আরফীন রুমি। গানটির কথা লিখেছেন জাহিদ আকবর। সুর ও সংগীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই। সুজন আরিফের সুর ও সংগীত পরিচালনায় আরেটি গান গাইবেন এ প্রজন্মের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী সিঁথি সাহা। শাহ্ আব্দুল করিমের ‘বন্দে মায়া লাগাইছে পিরিতি শিখাইছে’ গানটির কথা ও সুর অবিকৃত রেখে সংগীত পরিচালক জাহিদ বাসার পঙ্কজের সংগীতায়োজনে গানটি গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বেলী আফরোজ।

হাছন রাজার বহুল শ্রোতাপ্রিয় গান ‘সোনা বন্দে আমারে দেওয়ানা বানাইলো’ জাহিদ বাসার পঙ্কজের সংগীতায়োজনে এ গান গাইবেন দুই প্রজম্মের দুই কণ্ঠশিল্পী রেশাদ মাহমুদ ও লুবনা লিমি। এ ছাড়া বর্তমান সময়ের জনপ্রিয়

তিনটি গানের অংশবিশেষের

সঙ্গে ফ্লাই ফারুকের পরিচালনায় সহশিল্পীদের নিয়ে

নৃত্যপরিবেশন করবেন নৃত্যশিল্পী ফারুক ও মিম।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। বাংলাদেশের মানচিত্রে কোন জায়গায় কোন জেলা অবস্থিত, তা সঠিকভাবে লেখাই এবারের প্রতিযোগিতার বিষয় ।

হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close