‘সারা জীবন গানের সঙ্গে থাকতে চাই’

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

স্টাইলিস্ট চলন-বলনের জন্য হালের মিউজিক ক্রেজ ধ্রুব গুহর প্রতি শ্রোতাদের বরাবরই বাড়তি উন্মাদনা। তার ভক্তরা মনে করেন ধ্রুব গুহর গান মানেই ভিন্ন কিছু। আর এ জন্যই তার জনপ্রিয়তাও অন্যদের থেকে বেশ আলাদা।

‘শুধু তোমার জন্য’, ‘যে পাখি ঘর বোঝে না’ এই দুই গান দিয়েই বাজিমাত করে ছিলেন সংগীতশিল্পী ধ্রুব গুহ। পেয়েছেন তারকাখ্যাতি। হয়তো এই দুই গানই আজীবন বাংলা গানের শ্রোতাদের মনে বাঁচিয়ে রাখবে তাকে। এর পর ‘আদরে রাখিও বন্ধু’, ‘একলা পাখি’, ‘তোমার ইচ্ছে হলে’ এবং ‘তোমার উঁকিঝুঁকি গানে সেই ধারাবাহিক কণ্ঠের জাদু, হৃদয়ে দাগ কাটা গল্প এবং দৃষ্টিনন্দন ভিডিওর মাধ্যমে শ্রোতা-দর্শকদের মনের ঘরেই বিচরণ করে চলছেন এই কণ্ঠশিল্পী। শিগগিরই আরো বেশ কিছু ভালো গান যুক্ত হচ্ছে তার সংগীত ক্যারিয়ারে। আজ ১৪ জানুয়ারি চিরসবুজ এই গায়কের জন্মদিন।

জন্মদিনে আনন্দটা যেমন তিনি উপভোগ করেন, ঠিক তেমনি একটা বিষাদও তার মনে কাজ করে। সংগীত জীবন থেকে আরো একটি বছর হারিয়ে গেল বলে ভীষণ কষ্ট হয় তার।

তবুও জন্মদিনে চেষ্টা করেন পুরো পরিবারের সঙ্গেই যেন সময়টা কেটে যায়। এর বাইরেও কলিগ, শুভাকাক্সক্ষী আর প্রাণের ডিএমএস পরিবারের সঙ্গে সময় কাটতে ভোলেন না তিনি।

এ বিষয়ে ধ্রুব বলেন, ‘জন্মদিনে প্রথমেই স্মরণ করছি ঈশ্বরকে। তারপর আমার পরম শ্রদ্ধেয় বাবা-মাকে। কারণ, তাদের জন্যই এই সুন্দর পৃথিবীর মুখ দেখা। তাদের প্রতি যেন আমার দায়িত্ব সব সময়ই পালন করতে পারি। এই আশীর্বাদই চাই সবার কাছে। আর আমি যেন এ দেশের গানপিয়াসী মানুষের জন্য আরো ভালো ভালো গান অনায়াসে করে যেতে পারি, এটাই আমার চাওয়া।

ব্যক্তি জীবনে চূড়ান্ত অবৈষয়িক ধ্রুব গুহ ভালো বাংলা গান এবং ভালো বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য লড়াই করে চলেছেন। সংগীতের আবহে জন্ম না হলেও স্কুলশিক্ষক বাবার এই ছেলেটা যখন তরুণ, তখন থেকেই বাংলা গানের একজন নিয়মিত শ্রোতা। এর সুবাদে এলাকার কোনো অনুষ্ঠান হলেই তাকে গাইতে হতো গান। গান দিয়ে উচ্চমাধ্যমিকের ছাত্রাবস্থাতেই তিনি নিজ এলাকায় পেয়েছিলেন জনপ্রিয় গায়কের খ্যাতি। তারপর পথ চলেছেন সাফল্যের বরপুত্র হয়েই। সংগীতকে ভালোবেসেই প্রতিষ্ঠা করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধ্রুব মিউজিক স্টেশন’। প্রতিষ্ঠার পর থেকেই তার মেধা, প্রজ্ঞা আর একনিষ্ঠ প্রচেষ্টায় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে ধ্রুব মিউজিক স্টেশন।

"