তাদের ‘অ্যাপস ২০১৫’

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবদক
ama ami

‘অ্যাপস ২০১৫’ শিরোনামের নতুন একটি নাটক নির্মাণ করলেন কাজী সাইফ আহমেদ। আহসান হাবীব সকালের রচনায় নাটকটিতে অভিনয় করেছেন এস এন জনি, ঊর্মিলা শ্রাবন্তী কর, স্বর্ণা, অর্ণব অন্তু, আশরাফুল আলম সোহাগ, শিশু শিল্পী জুঁইসহ অনেকে।

নাটকটির গল্প নিয়ে নির্মাতা সাইফ জানান, জন্ম, মৃত্যু, বিয়ের মতো সত্য, পাপ, পুণ্য এই তিনটিও মানব জীবনে চির ভাস্বর। মানবের পাপ-পুণ্যের কর্মের ওপর ভিত্তি করে ধাবিত হয় মানব জনম। লোভ ও ক্ষোভ এই দুটি রিপু মানুষের মনে বাসনা ও কামনা জাগ্রত করে। সেই অতি কামনা ও বাসনা চরিতার্থে মানুষ পশুত্বে রূপ নেয়। লোপ পায় বিবেক ও মননশীলতার। ভুলে যায় সব মানবতা। কিন্তু মানব জীবনের কিছু মূহূর্ত আমার, তার ও আমির দ্বারপ্রান্তে এসে স্থির হয় আর মনে করিয়ে দেয়, দেখিয়ে দেয় অতীত কর্মের আয়না। সেই আয়নায় নিজের নোংরা অতীত দেখে অনেকে আতঙ্কে ওঠে এবং যে কোনো উপায়ে মুছে ফেলতে চায় সেই নোংরা অধ্যায়। কিন্তু তখন আর উপায় থাকে না। এমন একটি উপলব্ধিমূলক গল্প থেকেই নির্মাণ করা হয়েছে ‘অ্যাপস ২০১৫’ নাটকটি।

নাহার মাল্টিমিডিয়ার প্রযোজনায় রাজধানীর বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে। শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।

"