ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

রাজধানীতে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯’ পর্দা উঠেছে। গতকাল বৃহস্পতিবার বিকাল চারটায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। সভাপতিত্ব করেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত ৯ দিনব্যাপী এই উৎসব চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। গত সাতাশ বছর ধরে এই উৎসবের আয়োজন করে আসছে সংগঠনটি। এবারের উৎসবের প্রতিপাদ্য ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। উৎসবে দেখানোর জন্য ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে। নির্বাচিত চলচ্চিত্রগুলো কয়েকটি সেশনে প্রদর্শিত হবে। সেশনগুলো হচ্ছে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্টোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইনডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্মস। মহানগরীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তন ও প্রধান মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেস মিলনায়তন এবং ব্লকবাস্টার সিনেমায় উৎসবের ছবিগুলো প্রদর্শিত হবে।

পাবলিক লাইব্রেরী ও জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সকাল থেকে শিশুদের কয়েকটি ছবি প্রদর্শিত হবে। যা স্কুলের শিশুরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে দেখার সুযোগ পাবে। পরে বিকালের প্রদর্শনীর জন্য টিকিটের দাম ৫০ টাকা।

"