বিনোদন প্রতিবেদক

  ১৯ ডিসেম্বর, ২০১৮

এবার ‘মিশন এক্সট্রিম’

পৃথিবীর বিভিন্ন দেশে পুলিশ ফোর্সের সদস্যদের পেশাদারিত্ব, ত্যাগ, সাহসিকতা এবং সাফল্যের ওপর ভিত্তি করে অসংখ্য উপভোগ্যকর এবং জনপ্রিয় সিনেমা নির্মিত হলেও বাংলাদেশে তা নগণ্য। তাই দর্শক চাহিদার ওপর ভিত্তি করেই এর আগে বাংলাদেশে প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘ঢাকা অ্যাটাক’ নির্মাণ করা হয় এবং ছবিটি দর্শক মনে ব্যাপক সাড়া ফেলে। তারই ধারাবাহিকতায় দেশের স্পেশাল পুলিশ ফোর্স নিয়ে দ্বিতীয়বারের মতো নির্মাণ হতে যাচ্ছে ‘মিশন এক্সট্রিম’ শিরোনামের একটি চলচ্চিত্র। ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত হতে যাওয়া ছবিটি বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশননির্ভর একটি মৌলিক গল্পের ওপর ভিত্তি করে সিনেমাটি কাহিনি, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির গল্প লেখক পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার।

বরাবরের মতো ‘মিশন এক্সট্রিম’ ছবিতে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আরিফিন শুভ। এতে শুভকে পুলিশের স্পেশাল ফোর্সের একজন চৌকশ, পেশাদার এবং সাহসী পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে।

ছবিটি পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। যিনি ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইতোমধ্যে ‘মিশন এক্সট্রিম’ ছবির কাহিনি, চিত্রনাট্য এবং সংলাপ প্রস্তুতিপর্ব প্রায় শেষপর্যায়ে। কেন্দ্রীয় চরিত্রের জন্য আরিফিন শুভ চুক্তিবদ্ধ হলেও চলছে বাকি শিল্পী নির্বাচনের কাজ।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। ছবিটির কাহিনিকার সানী সানোয়ার তার পেশাগত (বাস্তব) জীবনের কিছু অভিজ্ঞতা থেকে অনুপ্রাণিত হয়েই সিনেমার কাহিনি লিখেছেন।

ছবিটি নিয়ে তিনি বলেন, দেশে অ্যাকশন থ্রিলার সিনেমার যে এত বেশি দর্শক রয়েছে, তা ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির আগে আমাদের এতটা জানা ছিল না। তাই এবার দর্শকদের আগ্রহ এবং রুচি কথা বিবেচনা করে অ্যাকশন এবং ক্লাইম্যাক্সসমৃদ্ধ ‘মিশন এক্সট্রিম’ নামের সম্পূর্ণ নতুন গল্পের একটি নতুন সিনেমা নির্মাণের বিশেষ উদ্যোগ নিয়েছি। আশা করি এটি আরো বেশি উপভোগ্য হবে।

আরিফিন শুভ বলেন, আমরা প্রায় এক বছর ধরে নানা ধরনের আলোচনার পর ‘মিশন এক্সট্রিম’ নামটি পেয়েছি। গল্প চূড়ান্ত হয়েছে। বর্তমানে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি, আগামী বছরের শুরুতে অনেক বড় আয়োজনে সিনেমাটির শুটিং শুরু হবে। এমন একটি আন্তর্জাতিক মানের সিনেমায় আমাকে যুক্ত করার জন্য সানী সানোয়ার ভাই ও কপ ক্রিয়েশনের প্রতি আমি কৃতজ্ঞ।

এদিকে নির্মাতা সূত্রে জানা গেছে, কিছুদিনের মধ্যেই নায়িকাসহ অন্য শিল্পীদের নাম প্রকাশ করা হবে। আগামী বছরের মার্চ থেকে সিনেমাটির শুটিং শুরু হবে এবং সে বছরই কোনো একসময় সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close