বিনোদন প্রতিবেদক

  ১৫ ডিসেম্বর, ২০১৮

গ্রামীণ ফোনের সেই শ্যামলী এখন...

পুরো নাম রওনক বিশাকা শ্যামলী। তিন বোন দুই ভাইয়ের মধ্যে সবার বড় সে। ছোট বেলা থেকেই শ্যামলীর ইচ্ছা ছিল বিজ্ঞাপনের মডেল হওয়ার। মডেলকন্যা মৌ অভিনীত বিজ্ঞাপন চিত্র শ্যামলীকে বেশি উৎসাহিত করেছেন। মৌ অভিনীত বিজ্ঞাপনগুলো নিয়মিত দেখতেন তিনি। এরপরই মিডিয়ার প্রতি ভালো লাগার শুরু। শ্যামলীর জন্ম শরীয়তপুরে হলেও বেড়ে ওঠা ঢাকায়। শান্তিবাগ স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি, বদরুন্নেসা মহিলা কলেজ থেকে এইচএসসি এবং একই কলেজ থেকে অর্থনীতিতে সম্মান, ইডেন কলেজ থেকে মাস্টার্স এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করে এখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পিএইচডি করছেন তিনি।

২০০০ সালের দিকে পত্রিকায় ‘মডেল হান্টের’ একটি বিজ্ঞাপন দেখে মডেল হওয়ার আগ্রহ জন্মায় তার। পরে এই প্রতিযোগিতায় অংশ নেয় শ্যামলী। ২০০১ সালে বিবি রাসেলের কোরিওগ্রাফিতে একটি র‌্যাম্প শোতে অংশ নেন তিনি। মোটকথা, র‌্যাম্প দিয়েই মিডিয়ায় পথচলা শুরু হয় তার। এরপরই শ্যামলী আক্রান্ত হলেন শোবিজের নেশায়। এর কিছুদিন পর শিল্পী হাসানের কয়েকটি গানের মডেল হন শ্যামলী। যার ভিডিও প্রচার হয় একুশে টিভিতে। তবে র‌্যাম্প ও মিউজিক ভিডিও দিয়ে তার ক্যারিয়ারের শুরু হলেও গ্রামীণফোনের বিল বোর্ডের মডেল হয়ে পরিচিতি পান শ্যামলী। যে বিলবোর্ডগুলো রাজধানীসহ সারা দেশে শোভাবর্ধন করে। পরে বেশ কিছু বিজ্ঞাপনের অফার আসে তার। মডেল হয়েছেন ঈগলু আইসক্রিম, সানসিল্ক, সার্ফএক্সেল, ওভালটিন, ট্যাংক, হরলিক্স, মাধবী জুয়েলার্স, স্টান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক, সমকাল, বিটল বিস্কুট, গৃহলক্ষ্মী গুঁড়া মসলা, নাজ সুজসহ বেশ কিছু বিজ্ঞাপনে।

শ্যামলী বলেন, গ্রামীণফোনের বিজ্ঞাপনটি আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করেছিল। সেই থেকে আমার নাম ও অনেকেই ডাকত গ্রামীণফোনের শ্যামলী। বিটল বিস্কুটের বিজ্ঞাপটি করেও বেশ সাড়া পেয়েছিলাম।

বর্তমান ব্যস্ততা নিয়ে শ্যামলী জানান, এখন কাজ করছি কয়েকটি ধারাবাহিক নাটকে। এর মাঝে ‘রসের হাঁড়ি’ নাটকটি বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে। এ ছাড়া বিটিভিতে প্রচারিত হচ্ছে ধারাবাহিক ‘লকেট’ নাটকটি। এ ছাড়া মাঝে মাঝে সিঙ্গেল নাটক করছি, উপস্থাপনা করছি, কয়েকটি ডকুমেন্টারি করলাম। পাশাপাশি রাজনীতিতে সময় দিচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close