নতুন বছরে রওনকের প্রথম ধারাবাহিক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নন্দিত নাট্যাভিনেতা রওনক হাসান। অভিনয়ের পাশাপাশি মাঝে মাঝে নির্মাণেও তাকে দেখা যায়। এখন পর্যন্ত তিনি যতগুলো নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেছেন, প্রত্যেকটিই বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। অবশ্য এর কারণও আছে। রওনক হাসান একাধারে একজন নাট্যকার, অভিনেতা ও নাট্যনির্দেশক। যে কারণে তিনি যখন নির্মাণে আসেন বুঝেশুনেই তা নির্মাণ করেন। আর তাই তার নির্মিত নাটক টেলিফিল্মগুলো স্বাভাবিকভাবেই দর্শকের কাছে একটু বেশিই গ্রহণযোগ্যতা পায়। তবে পরিচালক হিসেবে এবারই প্রথম রওনক হাসান একটি ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন। নাটকের নাম ‘বিবাহ হবে’। যথারীতি এ নাটকের রচয়িতা রওনক হাসান নিজেই। এরই মধ্যে রাজধানীর অদূরে গাজীপুরের একটি শুটিং বাড়িতে নাটকটির চল্লিশ পর্ব দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে।

নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আহসান হাবিব নাসিম, ইন্তেখাব দিনার, কল্যাণ কোরইয়া, মুকুল সিরাজ, সুজাত শিমুল, মাহমুদুল ইসলাম মিঠু, জয়রাজ, রোবেনা রেজা জুঁই, অপর্ণা, সালমা খানম নাদিয়া, মনিরা মিঠু, শহীদ উন নবী, অ্যালেন শুভ্র, জারা মিঠুসহ অনেকে।

কী থাকছে ‘বিবাহ হবে’ তে? রওনক হাসান জানালেন, ‘বিবাহ হবে হচ্ছে একটি রোমান্টিক কমেডি ঘরানার নাটক। বাংলাদেশে যত শ্রেণির যত রকমের সমাজব্যবস্থা আছে, প্রত্যেক সমাজব্যবস্থাতেই বিয়ে নিয়ে নানা সমস্যা দেখা দেয়। সামাজিক অর্থনৈতিক, রাজনৈতিক, ব্যক্তিগত অনেক সমস্যা তৈরি হয়। আবার অনেক সময় হাস্যরসাত্মক, টেনশন, ভয়ের মতো অনেক ঘটনার জন্ম নেয়। এসব ঘটনা মাথায় রেখে আমি বিবাহ হবে নাটকটি নির্মাণ করেছি, যার মধ্য দিয়ে দর্শক সমাজের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে ভাবার অবকাশ পাবে। মূলকথা, এই ধারাবাহিকটি সমাজের মানুষের জন্য অনেক উপকার বয়ে আনবে।

হঠাৎ করেই ধারাবাহিক নাটক নির্মাণে আসা প্রসঙ্গে রওনক হাসান বলেন, সত্যি বলতে কী, এখন অনেক মানহীন নাটক নির্মিত হচ্ছে বাজেট কমে যাওয়ার কারণে। মাস শেষে আমারও একটি নির্দিষ্ট অঙ্কের অর্থের প্রয়োজন হয়ে পড়ে। তো ভেবে দেখলাম মাসজুড়ে ভালো ভালো কিছু কাজ করার পাশাপাশি নিজের নির্মিত ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত থাকাটাই অনেক ভালো। সেই বিবেচনায় ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছি। আগামী বছরের শুরুতেই ‘বিবাহ হবে’ ধারাবাহিকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে। এদিকে রওনক হাসানের প্রথম নির্দেশিত নাটক ছিল তোমাতেই। এরপর তিনি টেলিফিল্ম ‘রচি মম ফাল্গুনী’, ‘কহ কইন্যা কবুল’ নির্মাণ করেন। এরপর তিনি নাটক ‘বিবাহ বিভ্রাট’, ‘সাদা কালো’, ‘মধ্য রাতের ডাকপিয়ন’, ‘নীল কন্ঠ পাখির খোঁজে’,‘ ভোরের প্রসূতি’, ‘নীশিথে’, ‘ভালোবাসি তোমায়’, ‘মাছি মিলাই মায়া গার্ছো’, ‘অপ্রত্যাশিত’ নির্মাণ করেন। রওনক হাসান বর্তমানে ‘নোয়াশাল’, ‘কুসুমের স্বপ্ন’, ‘দ্য পাবলিক’ ও ‘রহে সমান্তরাল’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন।

"