বিনোদন প্রতিবেদক

  ০৯ ডিসেম্বর, ২০১৮

চলে গেলেন অভিনেতা মঞ্জুর হোসেন

বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা মঞ্জুর হোসেন আর নেই। শুক্রবার বনানীতে তিনি নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

মঞ্জুর হোসেন একাধারে অভিনেতা, পরিচালক ও প্রযোজক ছিলেন। তার অভিনীত প্রথম সিনেমা ‘রাজধানীর বুকে’। এরপর তিনি ‘হারানো দিন’, ‘পয়সে’, ‘ধারাপাত’, ‘সাত রং’, ‘তালাশ’, ‘শীত বিকেল’, ‘বন্ধন’, ‘মিলন’, ‘কাজল’, ‘নবাব সিরাজউদ্দৌলা’, ‘কাঞ্চনমালা’, ‘ছোট সাহেব’, ‘বাজানা’, ‘রূপবান’, ‘নয়ন তারা’, ‘তুম মেরে হো’, ‘কুলি’, ‘মুক্তি’, ‘সংসার’, ‘নোলক’, ‘শাহজাদী গুলবাহার’সহ অনেক সিনেমায় অভিনয় করেন।

তার প্রযোজিত ও পরিচালিত দুটি সিনেমা হচ্ছে ‘সমাপ্তি’ ও ‘দুটি মন দুটি আশা’। জীবনের শেষ সময়ে এসে মঞ্জ্রু হোসেন নিজের ব্যবসার কাজে মগ্ন ছিলেন বেশি। রাজধানীর নবাবপুরে তার একটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। অভিনয় না করলেও প্রায় সময় তিনি বিএফডিসিতে আসতেন। তবে প্রায় দুই বছর ধরে তাকে আর এখানে দেখা যায়নি। মঞ্জুর হোসেনের মরদেহ গতকাল রাতে বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। তার দুই ছেলের মধ্যে একজন দেশের বাইরে আছেন। তিনি দেশে ফেরার পর মঞ্জুর হোসেনের মরদেহ দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জায়েদ খান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close