বিনোদন প্রতিবেদক

  ২৭ নভেম্বর, ২০১৮

জন্মদিনে শুটিংয়ে ফারজানা চুমকি

নভেম্বর মাসটা অভিনেত্রী ফারজানা চুমকির সবচেয়ে প্রিয় একটি মাস। কারণ এই মাসে তার জন্মদিন। আবার এই মাসেই তার দুই আদরের ছেলেসন্তানেরও জন্মদিন। যে কারণে বছরের অন্যান্য মাসের চেয়ে নভেম্বর মাসটি তার কাছে একটু বেশিই প্রিয়। ফারজানা চুমকির বড় ছেলে ফারশাদের জন্মদিন আগামীকাল, অর্থাৎ ২৮ নভেম্বর। আবার ছোট ছেলে সানদিদের জন্মদিন ১২ নভেম্বর। আজ আবার চুমকির নিজেরও জন্মদিন। তবে অন্যান্য বছরের মতো এবারের জন্মদিনে ফারজানা চুমকি নিজের পরিবারের সঙ্গে খুব বেশি সময় কাটাতে পারছেন না। কারণ আজ সারা দিন তিনি বাংলাদেশ টেলিভিশনের নতুন ধারাবাহিক নাটক ‘সুরগাঁও’র শুটিংয়ে থাকবেন। যে কারণে বলা যায়, জন্মদিনের শুরুটা পরিবারের সঙ্গে হলেও আজ সারা দিন বাংলাদেশ টেলিভিশনেই থাকতে হবে। অবশ্য শুটিংয়ে সহশিল্পীরা তার জন্মদিনটি আলোকিত করে তোলার চেষ্টা করবেন বলে কয়েকজন সহশিল্পী জানিয়েছেন। নিজের জন্মদিনে শুটিং অনেকটা বাধ্য হয়ে রাখলেও কাল বড় ছেলে ফারশাদের জন্মদিনে ফারজানা চুমকি তার স্বামী জনপ্রিয় অভিনেতা ও নির্দেশক মীর সাব্বিরকে সঙ্গে নিয়ে সারা দিন বাসাতেই কাটাবেন। সেদিন চুমকি বা সাব্বির কেউই শুটিং রাখেননি।

জন্মদিন প্রসঙ্গে ফারজানা চুমকি বলেন, ‘মাঝে একটা সময় গেছে যখন সংসার, সন্তানকেই সময় দিয়েছি খুব বেশি। সে সময় অনেক নাটকের প্রস্তাব এলেও করা সম্ভব হয়নি। তবে এখন চেষ্টা করছি টুকটাক কাজ করার। যে কারণে জন্মদিনেও আমাকে নাটকের শুটিং করতে হচ্ছে। যাই হোক না কেন, জন্মদিনে সবার দোয়া চাই আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন, আমার দুই সন্তানকে যেন মানুষের মতো মানুষ করতে পারি।

এদিকে আজ পর্যন্ত ফারজানা চুমকিকে সিনেমায় অভিনয়ে দেখা যায়নি। তবে এখন তার সিনেমায় অভিনয়ের প্রবল আগ্রহ রয়েছে। চুমকি বলেন, ‘যে সময়টাতে মিডিয়াতে আমার যাত্রা শুরু হয়েছে, সেই সময়টাতে অনেক সিনেমায় অভিনয় করার প্রস্তাব পেয়েছি। কিন্তু অভিনয় করা সম্ভব হয়ে উঠেনি। এখন যদি সিনেমায় ভালো কোনো চরিত্রে অভিনয়ের প্রস্তাব আসে। তাহলে অবশ্যই করব।’ ফারজানা চুমকি ১৯৯৯ সালে ‘লাক্স আনন্দধারা’ ফটোজনিক প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হয়েছিলেন। তার অভিনীত প্রথম নাটক ছিল সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের নির্দেশনায় ‘জীবন যেখানে যেমন’। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন গাজী রাকায়েত। ২০০৩ সালের ভালোবাসা দিবসে তিনি মীর সাব্বিরকে বিয়ে করেন। তার প্রথম বিজ্ঞাপন ছিল পিন্টুর নির্দেশনায় ‘উইন্টারগার্ড লিপজেল’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close