বিনোদন প্রতিবেদক

  ২৬ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীর নির্দেশে আমজাদ হোসেনকে ব্যাংককে পাঠানো হচ্ছে

গুরুতর অসুস্থ নির্মাতা আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে পরিবারের সদস্য ও দায়িত্বরত চিকিৎসকদের সব ধরনের প্রস্তুতির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার রাতে এই নির্দেশনা দেওয়া হয় বলে জানা গেছে।

এ জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা যায়। আমজাদ হোসেনকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্স। এ ছাড়া চিকিৎসার জন্য নগদ অর্থসহ যাবতীয় বন্দোবস্ত করে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বামরুনগ্রাদ হাসপাতালের সবুজসংকেত পেলেই দ্রুত নিয়ে যাওয়া হবে বরেণ্য এই সাংস্কৃতিক ব্যক্তিত্বকে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পাঠানোর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ একুশে পদক বিজয়ী চিত্রপরিচালক আমজাদ হোসেনের সব চিকিৎসার ব্যয় বহন করবেন। এ ছাড়া প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা নগদ বরাদ্দ করেছেন। কারণ, তিনি চান এই নন্দিত নির্মাতার উন্নত চিকিৎসায় কোনো ঘাটতি না থাকুক।’

বর্তমানে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন এই খ্যাতিমান নির্মাতা। ১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে তার স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।

তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। তিনি জানান, আমজাদ হোসেন এখন পর্যবেক্ষণে আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close