বিনোদন প্রতিবেদক

  ১৭ নভেম্বর, ২০১৮

মুহিনের সুর-সংগীতে গাইলেন কুমার বিশ্বজিৎ

একটি রিয়েলিটি শোর মধ্য দিয়ে আজ থেকে এক যুগ আগে কুমার বিশ্বজিতের হাত ধরেই সংগীতাঙ্গনে মুহিন খানের যাত্রা শুরু হয়। এরপর থেকে কুমার বিশ্বজিতের সঙ্গে বেশ কয়েকবার একই স্টেজে গাওয়ার সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু কুমার বিশ্বজিতের সুর-সংগীতে মুহিনের কোনো গান গাওয়ার সৌভাগ্য হয়নি। আবার মুহিনেরও সৌভাগ্য হয়নি তার সুর-সংগীতে কুমার বিশ্বজিৎকে দিয়ে কোনো গান গাওয়ানোর। দীর্ঘ সময় পর হলেও অবশেষে মুুহিনের স্বপ্ন পূরণ হলো। জামাল হোসেনের কথায় মুহিনের সুর-সংগীতে এবারই প্রথম কোনো গান গাইলেন কুমার বিশ্বজিৎ। জামাল হোসেনের লেখা ‘লালন যদি বলতো আমায় কেমনে লেখে গান’ গানটিতে মুহিনের সুর-সংগীতে কুমার বিশ্বজিৎ গত ১৫ নভেম্বর কণ্ঠ দিয়েছেন।

গানটি নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, মুহিন বা তার সময়ে যারা সংগীতাঙ্গনে এসেছে, তারা সবাই তো আসলে আমাদের সন্তানেরই মতো। সন্তান যখন বাবাকে দিয়ে কোনো কাজ আদায় করে নেয়, তখন সেটা যে কত আনন্দের, তা বলে বোঝানোর মতো নয়। সেই আনন্দ বা ভালো লাগা শুধু সেই বাবা আর সন্তানই বুঝতে পারে। মুহিনের সুর-সংগীতে গান করতে গিয়ে আমার তেমনই আনন্দ হয়েছে। এই তৃপ্তিটা আর অন্য কোনো কিছুতে পাওয়া সম্ভব নয়। আর গানটিও জামাল ভাই অসাধারণ লিখেছেন। তার লেখার সঙ্গে গানের সুর-সংগীতের অসাধারণ এক সমন্বয় ঘটেছে।

মুহিন খান বলেন, বিশ্বজিৎ স্যার কখনো আমার সুর-সংগীতে গান গাইবেন এটা আমার ভাবনায়ও ছিল না। সবই সম্ভব হয়েছে জামাল ভাইয়ের কারণে। তারই উদ্যোগে আসলে এ গানটি করা। জামাল ভাই আমাকে কুমার বিশ্বজিৎ স্যারকে দিয়ে এমন একটি চমৎকার গান করার সুযোগ সৃষ্টি করে দেওয়ায় তার কাছে আমি কৃতজ্ঞ। অবশ্যই অনেক বেশি কৃতজ্ঞতা বিশ্বজিৎ স্যারের কাছে, কারণ তিনি অনেক আন্তরিকতা নিয়ে গানটি গেয়েছেন।’

মুহিন খান জানান, শিগগিরই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে ‘রঙ্গণ মিউজিক মঞ্চ’তে প্রকাশ পাবে। এদিকে তরুণ মুন্সীর লেখা ও সুরে কুমার বিশ্বজিতের নতুন গান ‘বলতে পারিনি’ আগামীকাল রাত ৮টায় ‘বাংলা ঢোল’-এর ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। আগামী ডিসেম্বর তিনি এ মিজানের লেখা ও আহমেদ হুমায়ুনের সুর-সংগীতে ‘গল্পটা শেষ’ নামের আরো একটি গান গাইবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close