৫০ প্রেক্ষাগৃহে ‘মিস্টার বাংলাদেশ’

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আজ সারা দেশের ৫০ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আবু আকতারুল ইমান পরিচালিত সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। দেশে সংঘটিত একাধিক আলোচিত জঙ্গি হামলাকে কেন্দ্র করে তৈরি হয়েছে এ সিনেমাটি। বিষয়বস্তুর কারণে শুটিংয়ের সময়ই আলোচনায় উঠে আসে সিনেমাটি। জঙ্গিবাদবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত এক যুবকের জঙ্গি আক্রমণে পরিবার-স্বজনসহ সর্বস্ব হারিয়ে ‘মিস্টার বাংলাদেশ’ হয়ে ওঠার গল্প নিয়ে এই সিনেমা। এ ছবির মাধ্যমে নিজের প্রযোজনায় তৃতীয় ছবি আনছেন খিজির হায়াত খান। এই ছবির নায়কও তিনি। ছবিটি নিয়ে খিজির হায়াত খান বলেন, সারা দেশের ৫০টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে। আমার মানসিক তাড়না থেকেই কাজটি করেছি। কারণ ‘হলি আর্টিজানে জঙ্গি হামলায় আমার বন্ধু ইসরাত আখন্দ নিহত হয়েছেন। বন্ধুর মৃত্যুর পরপরই জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করার আগ্রহ তৈরি হয়। ধর্মের অপব্যাখ্যা দিয়ে নিরীহ মানুষকে হত্যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তিনি আরো বলেন, দেশের পতাকা বুকে ধারণ করে এক সাহসী যুবকের জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর গল্প ফুটে উঠেছে ছবিটিতে। অ্যাকশনের বাইরেও রোমান্স, নাচ-গান সবই থাকছে এ সিনেমায়।

এদিকে কেএইচকে প্রডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির নায়িকা শানেরাই দেবী শানু। ভিলেন চরিত্রে অভিনয় করেছেন টাইগার রবি ও শাহরিয়ার ফেরদৌস সজীব। এ ছাড়াও এই চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে সাইফ আজাদ, ইউটিউব সেলিব্র্রিটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের। সিনেমাটির পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া।

"