বিনোদন প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৮

এবার শিক্ষতায় ঈশিতা

জনপ্রিয় অভিনেত্রী ও নির্দেশক রুমানা রশীদ ঈশিতা এবার শিক্ষকতা পেশার সঙ্গে নিজেকে সম্পৃক্ত করলেন। ঢাকার বনানীতে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘সাউথউস্ট ইউনিভার্সিটি’র স্কুল অব বিজনেসের আওতাধীন মার্কেটিং বিভাগের শিক্ষক হিসেবে শিক্ষকতা করছেন। এক মাসেরও বেশি সময় ধরে তিনি শিক্ষার্থীদের পড়াচ্ছেন। অভিনয়, নাচ, নির্দেশনার বাইরে শিক্ষকতার মতো মহান পেশাকে ভীষণ উপভোগ করছেন ঈশিতা। জীবনের অন্য এক আলোর ভুবনের দেখা পেয়েছেন তিনি।

ঈশিতা বলেন, ‘যদিও মাত্র কিছুদিন হলো শিক্ষকতা শুরু করেছি, কিন্তু এটা সত্যি যে, আমি ভীষণ উপভোগ করছি এই পেশা। শিক্ষকতা মহান পেশা, শিক্ষার্থীদের পড়াতে এসে তাদের শ্রদ্ধা-ভালোবাসা এই পেশার প্রতি ভালোবাসা বাড়িয়ে দিয়েছে আমাকে। প্রতিদিনই নতুন আমাকে আবিষ্কার করছি আমি। আবার এটাও সত্য, এই পেশার জন্য নিজেকেও অনেক স্টাডি করতে হয়, অনেক কিছুই জানতে হয়। তবে যাই বলি না কেন, আমি অন্য রকম এক আনন্দ পাচ্ছি।’

ঈশিতা খ-কালীন শিক্ষক হিসেবে কাজ করছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঈশিতাকে পেয়ে দারুণ খুশি। বিশ্ববিদ্যালয়টির মার্কেটিং বিভাগের শিক্ষার্থীর সংখ্যাও আগের চেয়ে বেড়েছে। এদিকে গত ১১ অক্টোবর ‘চ্যানেল আই টিভি’তে প্রকাশিত হয়েছে ঈশিতার গাওয়া নতুন গান ‘তোমার জানালায়’। এটি লিখেছেন সোহেল আরমান এবং সুর-সংগীত করেছেন ইবরার টিপু। গত ঈদে ঈশিতাকে রেদওয়ান রনির নির্দেশনায় ‘ঝরা পাতার দিন’ এবং রাফায়েলের নির্দেশনায় ‘কাঠপেন্সিল’ টেলিফিল্মে অভিনয় করতে দেখা যায়।

ঈশিতা বর্তমানে নজরুল একাডেমির ইদ্রিস আলীর কাছে সংগীতে নিয়মিত তালিম নিচ্ছেন। ঈশিতা অভিনীত একমাত্র সিনেমা প্রয়াত আবদুল্লাহ আল মামুন পরিচালিত ‘বিহঙ্গ’। ২০০২ সালে প্রণব ঘোষের সুর-সংগীতে ‘রাত নিঝুম’ অ্যালবামটি প্রকাশিত হয়েছিল। এর সবগুলো গান লিখেছিলেন আহমেদ রিজভী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close