বিজয়ের মাসে সালমার দেশের গান

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

সম্প্রতি বিদেশ সফর শেষে দেশে ফিরেছেন জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা। যদিও কিছুদিন পর আবার তার বিদেশ সফর রয়েছে। তবে এই শিল্পীর নতুন খবর হলো আসছে বিজয় দিবস উপলক্ষে একটি দেশের গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গানটির অডিও ট্র্যাক অনেক দিন আগেই তৈরি করেছিলেন। উদ্দেশ্যই ছিল বিশেষ একটা উপলক্ষে গানটি প্রকাশ করবেন।

সামনে বিজয়ের মাস, তাই আগামী সপ্তাহে ‘বাংলাদেশ’ শিরোনামের গানটির শুটিংয়ে যাবেন সালমা। কারণ ১৬ ডিসেম্বরের মধ্যেই এ গান প্রকাশ করবেন তিনি। গানটির কথাগুলো হচ্ছেÑ‘জন্ম আমার এ দেশে/মরণ যেনো এখানেই হয়/এ বাংলার বুকে আমি থাকতে চাই সংকটে, সংগ্রামে-লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশ’। লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর-সংগীতায়োজন করেছেন মোহাম্মদ নাদিম ভূঁইয়া। গানটি ডিসেম্বরের প্রথম সপ্তাহে অথবা ১৬ ডিসেম্বরে প্রকাশের কথা জানিয়েছেন সালমা। এটি কোনো একটি প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই প্রকাশ করবেন, তবে কোথা থেকে প্রকাশ করবেন তা এখনো নিশ্চিত করেননি।

গানটি প্রসঙ্গে সালমা বলেন, ‘দেশের গান করার উদ্দেশ্য তো একটাইÑদেশাত্মবোধক চেতনায় মানুষকে উজ্জীবিত করা। তা ছাড়া শিল্পী হিসেবে দেশের প্রতি নিজের দায়বদ্ধতা থেকেই দেশের গানে উৎসাহী হয়েছি। এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।’

 

"