পরিবর্তনে ৪ শিল্পীর কণ্ঠে আইয়ুব বাচ্চুকে স্মরণ

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

গিটারের জাদুকর ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে গানে গানে স্মরণ করলেন চার তরুণ সংগীতশিল্পী। যারা মূলত বিভিন্ন অনুসঙ্গে সম্পৃক্ত ছিলেন এই রকলিজেন্ডের সঙ্গে। তারা হলেন তানভীর তারেক, শুভ, কর্ণিয়া ও বৃষ্টি। দেশের নন্দিত উপস্থাপক আনজাম মাসুদের পরিকল্পনায় এই ট্রিবিউট গানটির সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। দীর্ঘ ২৩ বছর ধরে এবি কিচেনের আড্ডা, আইয়ুব বাচ্চুর একাধিক গান লেখা, তার সাক্ষাৎকার ছাপানো থেকে শুরু করে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক কনসার্টের সফরসঙ্গী হওয়া মিলিয়ে এক আত্মিক সম্পর্ক ছিল তানভীর তারেকের সঙ্গে আইয়ুব বাচ্চুর। একই সঙ্গে কালজয়ী একাধিক গানের সৃষ্টি দেখেছেন তিনি আইয়ুব বাচ্চুর স্টুডিওতে। তানভীর তারেক গাইবেন ‘ফেরারী এই মনটা আমার’ শিরোনামের তুমুল জনপ্রিয় এ গানটি।

একই সঙ্গে আইয়ুব বাচ্চুর তত্ত্বাবধানে ডি-রকস্টার রিয়েলিটি শো থেকেই তারকা হয়েছেন সংগীতশিল্পী শুভ। শুভ গাইবেন ‘আসলে কেউ সুখী নয়’ গানটি। এ দেশের মঞ্চে রক গান গাওয়া মেয়েদের সংখ্যা একেবারেই কম। নারী কণ্ঠে একাধিক স্টেজে নিয়মিত আইয়ুব বাচ্চু ও এলআরবির গান গেয়ে থাকেন কর্ণিয়া। কর্ণিয়ার কণ্ঠে ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ গানটি থাকছে এই বিশেষ ট্রিবিউট টু এবি’র গানের আয়োজনে। একই সঙ্গে বাংলাদেশি আইডল রিয়েলিটি শো থেকে উঠে আসা গায়িকা বৃষ্টি; যার অন্যতম বিচারক ছিলেন আইয়ুব বাচ্চু। বৃষ্টি গাইবেন ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি। সর্বশেষে এ চারজন একসঙ্গে গাইবেন এবি’র আরেকটি জনপ্রিয় গান ‘আর বেশি কাঁদালে উড়াল দেবো আকাশে’।

অনবদ্য এই পরিবেশনাটি প্রচার হবে দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর একটি বিশেষ পরিবেশনা হিসেবে। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

অনুষ্ঠানটি প্রচারিত হবে আগামি ১৮ নভেম্বর রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে।

"