শাহরুখ খানের বিরুদ্ধে অভিযোগ দায়ের

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন ডেস্ক

বলিউড কিং শাহরুখ খান অভিনীত পরবর্তী সিনেমা জিরো। গত ২ নভেম্বর এ অভিনেতার জন্মদিনে প্রকাশিত হয়েছে এর ট্রেইলার। ভক্তদের মধ্যে বেশ সাড়াও ফেলেছে এটি। তবে সিনেমাটি নিয়ে মোটেও সন্তুষ্ট নন শিখ সম্প্রদায়। গত সোমবার দিল্লি শিখ গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটির (ডিএসজিএমসি) সাধারণ সম্পাদক মঞ্জিদার সিং সিরসা শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাতের দায়ে শাহরুখ খান ও সিনেমাটির পরিচালক আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগ, শাহরুখের সিনেমার পোস্টার ও ট্রেইলারে ‘কিরপান’ (এক ধরনের ছোট আকারের ছুরি, শিখ ধর্মাবলম্বীরা নিজেদের ধর্মীয় দায়িত্ব বলে এটা বহন করে) সাধারণ চাকু হিসেবে উপস্থাপন করা হয়েছে। নয়াদিল্লির নর্থ এভিনিউ থানায় এ অভিযোগ হয়েছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এ ছাড়া মঞ্জিদার সিং সিরসা মাইক্রোব্লগিং সাইট টুইটারে অভিযোগপত্রের স্ক্রিনশট প্রকাশ করে ক্যাপশনে লিখেছেন, ‘আমি জিরো সিনেমার অভিনেতা শাহরুখ খান এবং পরিচালক আনন্দ এল রাইকে আপত্তিকর দৃশ্য বাদ দিতে বলেছি, যেখানে ‘কিরপান’ খুবই সাধারণ চাকু হিসেবে উপস্থাপন করা হয়েছে। এ বিষয়ে অভিযোগও দায়ের করেছি, কারণ এটি শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছে।

এদিকে শাহরুখ খান ছাড়াও জিরো সিনেমাটিতে আরো অভিনয় করছেন আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ প্রমুখ। রেডচিলিস এন্টারটেইনমেন্ট ও কালার ইয়োলো প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন গৌরী খান। আগামী ২১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে।

 

"