বিনোদন প্রতিবেদক

  ৩০ অক্টোবর, ২০১৮

জোভান-মেহজাবিনের ‘পূর্ণতা’

এফ জামান তাপস, দীর্ঘদিন ধরে নাটক নির্মাণ করে আসছেন। এ পর্যন্ত তিনি খ-নাটকই নির্মাণ করেছেন ২০০-এরও বেশি। এগুলোর মধ্যে ধারাবাহিক নাটকও রয়েছে। তার বড় ছেলে ফায়েদুজ্জামান তাপস। প্রথমবারের মতো বাবার জন্য ‘পূর্ণতা’ শিরোনামের একটি নাটক রচনা করেছেন। নির্মাণ করেছেন তার বাবা এফ জামান তাপস।

নাটকটির গল্প প্রসঙ্গে তাপস বলেন, জোভান একজন পেইন্টার। বাবা-মায়ের পছন্দানুযায়ী একটি মেয়ের সঙ্গে তার পরিচয় হয়। ঠিক সে সময়ই পরিচয় হয় বিবাহিত এক মেয়ে মেহজাবিনের সঙ্গে। যার স্বামী তাকে সব সময় অত্যাচার করে। জোভান একসময় মেহজাবিনকে পরামর্শ দেয় তার স্বামীকে ছেড়ে দেওয়ার জন্য। জোভান আশ্বস্ত করে স্বামীকে ডিভোর্স দিলে সে তাকে বিয়ে করবে। একসময় মেহজাবিন তাকে ডিভোর্স দেয়। কিন্তু জোভান কী শেষমেশ বিয়ে করে মেহজাবিনকে? তা-ই দেখবেন দর্শক ‘পূর্ণতা’ নাটকে।’

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জোভান বলেন, ‘তাপস ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। অনেক সিনিয়র একজন নির্মাতা তিনি। যে কারণে কাজটি বেশ গুছানো ছিল। মূলকথা, তার ছেলের লেখা জীবনের প্রথম নাটক। প্রথম লেখা নাটকের গল্পটা বেশ ভালো লেগেছে আমার কাছে। আশা করি ভালো লাগবে দর্শকের।

মেহজাবিন চৌধুরী বলেন, ‘জোভানের সঙ্গে এরই মধ্যে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। তার মধ্যে এই নাটকের গল্পটা একটু ভিন্ন। তাপস ভাইয়ের নির্দেশনায় আমিও প্রথম নাটকে কাজ করেছি। আশা করি ভালো লাগবে দর্শকের।

উল্লেখ্য, প্রয়াত পরিচালত মহম্মদ হান্নানের সঙ্গে দীর্ঘদিন সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন এফ জামান তাপস। তার নির্মিত প্রথম নাটক ছিল বিটিভিতে প্রচারিত ‘সুরভী’। এরই মধ্যে তিনি শরৎচন্দ্রের ‘দত্তা’ অবলম্বনে ধারাবাহিক নাটক ‘দত্তা’র কাজ শুরু করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close