বিনোদন প্রতিবেদক

  ২৮ অক্টোবর, ২০১৮

‘ভালো কাজের বিকল্প নেই’

একজন শিল্পীকে তার ভালো কাজের মধ্য দিয়ে দর্শকের কাছে গ্রহণযোগ্যতা ধরে রাখতে হয়। গ্রহণযোগ্যতা ধরে রাখার জন্য ভালো কাজের বিকল্প নেই। বললেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। দেড় যুগ ধরে যিনি নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন। একের পর এক সময়ের সিঁড়ি পেরিয়ে এগিয়ে যাচ্ছেন সামনের দিকে। প্রতিভার দ্যুতি ছড়িয়ে আলোকিত করছেন তার অভিনয় জগৎ।

তার মতে, কাজের সংখ্যা কম হোক। কিন্তু ভালো কাজ হতে হবে। অনেকেই শুধু কাজ করে থাকেন। তারা তারকাখ্যাতির জন্যই কাজ করেন। আমি বরাবরই ভালো পরিচালক ও গল্পের নাটকে কাজ করে আসছি। হয়তো সে কারণে আজও দর্শকদের ভালোবাসা আমার জন্য রয়েছে।

ছোট পর্দার ব্যস্ততম মুখ নাদিয়া। একক ও ধারাবাহিক দুটোতেই অভিনয় করছেন তিনি। ১৯৯২ সালে বিটিভির আলোচিত ধারাবাহিক নাটক ‘বারো রকম মানুষ’ দিয়ে অভিনয় জগতে তার প্রবেশ। যদিও তিনি টিভি নাটকে নিয়মিত অভিনয় করছেন ২০০০ সাল থেকে। তারপর থেকে এখনো টিভি নাটকের সঙ্গে তিনি যুক্ত রয়েছেন।

বর্তমানে ধারাবাহিকেই বেশি ব্যস্ত নাদিয়া। গত ২১ অক্টোবর থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে তার অভিনীত ‘অর্ধেক সত্য’ শিরোনামের একটি ধারাবাহিক। এটি নির্মাণ করেছেন অঞ্জন আইচ। আসছে ১৬ নভেম্বর থেকে বাংলাভিশনে প্রচারে আসছে তার অভিনীত ‘চাটামঘর’ শিরোনামের নতুন আরো একটি ধারাবাহিক। এটি নির্মাণ করেছেন শামিম জামান। ২২ নভেম্বর এশিয়ান টিভিতে প্রচার শুরু হবে তার অভিনীত ‘সবজান্তা শমসের’। এটিও নির্মাণ করেছেন শামিম জামান। এদিকে তিনি সম্প্রতি যোগ দিয়েছেন এনটিভিতে প্রচার চলতি ‘মিস্টার টেনশন’ ধারাবাহিকে। প্রতিটি নাটকেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। নাদিয়া বলেন, ‘অর্ধেক সত্য’ ধারাবাহিকটি থ্রিলারধর্মী। এটিতে আমি অভিনয় করেছি মোশাররফ করিমের বিপরীতে। এ ছাড়া শামিম জামানের নাটকে অন্য রকম একটা আনন্দ থাকে। ‘চাটামঘর’ ও ‘সবজাস্তা শমসের’ প্রচারে এলে দর্শকের ভালো লাগবে। ‘মিস্টার টেনশন’ এরই মধ্যে দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছে। আমারও ভালো লাগছে এমন একটি নাটকে যুক্ত হতে পেরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close