‘সেভ লাইফ’ ছবির মহরত অনুষ্ঠিত

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

কাজী আমিরুল ইসলাম শোভা পরিচালিত ‘সেভ লাইফ’-এ একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পপি ও জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। চলচ্চিত্রটির সব কলাকুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য গত বৃহস্পতিবার বিকেলে চলচ্চিত্রটির শুভ মহরত অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান পিএসসি (অব.)। মূলত তিনিই ‘সেভ লাইফ’ চলচ্চিত্রের মূল পরিকল্পনাকারী। ‘সেভ লাইফ’ ছবির কাহিনি ও সংলাপ রচনা করেছেন কুমার প্রীতিশ বল। ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্ট ও আরজিবি মিডিয়ার যৌথ উদ্যোগে ‘সেভ লাইফ’ চলচ্চিত্রটি নির্মিত হবে।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পপি বলেন, পুরো গল্পটিই আমি শুনেছি। গল্প শুনেই মুগ্ধ হয়ে কাজটি করার জন্য আমার ভেতর আগ্রহ জন্মে। পরে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য অন্যান্য আনুষঙ্গিক কাজ শেষ হয়। এই চলচ্চিত্রের গল্প সত্যিকার অর্থে আমাদের জীবনের গল্প। ফায়ার ব্রিগেডে যারা কর্মরত, তারা যে কতটা ঝুঁকি নিয়ে নিজের জীবন বাজি রেখে কাজ করেন, তা দর্শক সিনেমাটি নির্মাণের পর দেখতে পাবেন। আমাদের দেশে এই ক্ষেত্রেও যে সত্যিকারের হিরো আছে তা জানতে পারবেন দর্শক। মূলকথা আমাদের জীবনের অনেক কম প্রকাশিত বা কম জানা একটি অধ্যায় সেভ লাইফ চলচ্চিত্রে তুলে ধরা হবে।’

ফেরদৌস বলেন, ‘চলচ্চিত্রটির মূল গল্প এগিয়ে যাবে আমাকে ঘিরেই। ‘সেভ লাইফ’র পুরো গল্প ভাবনাটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে প্রতিটি সেক্টরের সত্যিকারের হিরোদের নিয়ে যদি আমাদের দেশে চলচ্চিত্র নির্মাণ হয়, তাহলে শুধু দেশের মানুষই নয় বিশ্বের মানুষ জানতে পারবে, আমরা কতটা দেশপ্রেমী। দেশের জন্য আমরা কত কিছু করি। ধন্যবাদ নির্মাতা কাজী আমিরুল ইসলাম শোভাকে আমাকে এই চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত রাখার জন্য।

আনিসুর রহমান মিলন বলেন, চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে আমি সবসময়ই গল্পের প্রতি ভীষণ গুরুত্ব দিই। পাশাপাশি আমার চরিত্রটি চলচ্চিত্রটির জন্য কতটুকু গুরুত্বপূর্ণ, সে বিষয়টিও খেয়াল রাখি। এসব বিষয় মিলিয়েই ‘সেভ লাইফ’ চলচ্চিত্রে আমার কাজ করা। তাছাড়া এটা সার্বজনীন একটি কাজ। দেশের জন্য একটি কাজ। তাই দেশের কথা, দেশের মানুষের কথা ভেবে আমি চলচ্চিত্রটিতে কাজ করছি অনেক বেশি আন্তরকিতা নিয়ে। নির্মাতা জানান, নভেম্বরের প্রথম সপ্তাহেই ‘সেভ লাইফ’র শুটিং শুরু হবে। ছবিটিতে আরো অভিনয় করবেন চিত্রনায়িকা চম্পা, মানস বন্দ্যোপাধ্যায়, আহসানুল হক মিনু ও ওবিদ রেহানসহ অনেকে।

 

"