১৬ বছর পর ঈশিতা

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

২০০২ সালে সর্বশেষ পেশাগতভাবে গায়িকা ঈশিতাকে পেয়েছিলেন শ্রোতা-দর্শক। সে বছর প্রয়াত প্রণব ঘোষের সুর সংগীতে আহমেদ রিজভীর কথায় ‘রাত নিঝুম’ অ্যালবামটি প্রকাশিত হয়েছিল ঈশিতার। তবে এরপর বিশেষ বিশেষ দিবসে বিভিন্ন চ্যানেলে ঈশিতা গান গেয়েছেন। সর্বশেষ ২০১৩ সালে মাছরাঙা টিভিতে একটি অনুষ্ঠানে গান গেয়েছেন তিনি। তবে শ্রোতা-দর্শকের কথা চিন্তা করে ১৬ বছর পর তিনি মৌলিক একটি গান গাইলেন। শুধু তাই নয়, নিজের মতো করেই গানটির মিউজিক ভিডিও করেছেন তিনি। গানের শিরোনাম হচ্ছে ‘তোমার জানালায়’। গানের কথা লিখেছেন প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান। সুর সংগীতায়োজন করেছেন ইবরার টিপু।

নিজের গাওয়া মৌলিক গানটি প্রসঙ্গে রুমানা রশীদ ঈশিতা বলেন, ‘গানটির কথা খুব চমৎকার। সবাই বেশ ভালো করেই জানেন যে সোহেল আরমান ভাই কত চমৎকার গান লেখেন। আবার ইবরার টিপুও চমৎকার সুর করেন। তার সংগীতায়োজনও অসাধারণ। সবমিলিয়ে আমার মনের মতো একটি গান হয়েছে। আমার নিজের কাছে গান এবং মিউজিক ভিডিওর একটি পূর্ণ সমন্বয়ের ভালো লাগা খুঁজে পাই। যে কারণেই আমি আশাবাদী, গানটি শ্রোতা-দর্শকের ভালো লাগবে। আমি অনেক আন্তরিকতা নিয়ে কাজটি করেছি। এই গানের সবকিছুতেই শ্রোতা দর্শক সেই আন্তরিকতার ছাপ পাবেন।’

ঈশিতার প্রথম শ্রোতাপ্রিয় গানের অ্যালবাম ‘ভুলো না আমায়’। প্রণব ঘোষের সুর সংগীতে এর সবগুলো গান লিখেছিলেন আহমেদ রিজভী। ছোটবেলায় ঈশিতা আনিসুর রহমান তনুর কাছে গানের তালিম নিতেন। তারপর টানা ১৩ বছর ওস্তাদ ওমর ফারুকের কাছে এবং পরবর্তীতে ওস্তাদ সঞ্জীব দের কাছে টানা আট বছর তালিম নেন। বর্তমানে তিনি নজরুল একাডেমির ইদ্রিস আলীর কাছে নিয়মিত তালিম নিচ্ছেন। ঈশিতার নতুন মিউজিক ভিডিওটি নির্মাণ করেছে পপকর্ন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রেদওয়ান রনি। রেদওয়ান রনিরই নির্দেশনায় গেল ঈদে ‘ঝরা পাতার দিন’ নাটকে ঈশিতাকে দেখা যায়। তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘কাঠপেন্সিল’ নাটকে ঈশিতাকে দেখা গেলেও ঈশিতার ভাষ্যমতে পরিচালক কাজটি পূর্ণাঙ্গভাবে শেষ করেননি। যে কারণে ‘কাঠপেন্সিল’-এ কাজ করা প্রসঙ্গে কিছুই বলতে চাননি তিনি। ঈশিতা অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত আবদুল্লাহ আল মামুন পরিচালিত ‘বিহঙ্গ’। এরপর আর নতুন কোনো চলচ্চিত্রে তাকে দেখা যায়নি। উল্লেখ্য, আজ সন্ধ্যা ৬টায় চ্যানলে আইয়ের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ‘চ্যানেল আই টিভি’ ঈশিতার ‘তোমার জানালায়’ গানটি প্রকাশ করা হবে।

 

"