স্টার সিনেপ্লেক্সের ১৪ বছর পূর্তি উদযাপন

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক
ama ami

দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেওয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’। আর এই পথচলার ১৪ বছর পার করেছেন দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। এ উপলক্ষে গত সোমবার সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের স্টার জোনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ সময় ঢাকায় আরো চারটি মাল্টিপ্লেক্স চালু করার কথা জানান ‘স্টার সিনেপ্লেক্স’ চেয়ারম্যান মাহবুবুর রহমান।

তিনি বলেন, ১৪ বছর পূর্তিতে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। দর্শকদের ভালোবাসা নিয়েই স্টার সিনেপ্লেক্স আজ এ পর্যায়ে এসে পৌঁছায়। আশা রাখি দর্শক পরিধি আরো বাড়বে।

তিনি জানান, ??সীমান্ত সম্ভারে (ধানমন্ডি) তিনটি সিনেপ্লেক্স নিয়ে একটি মাল্টিপ্লেক্স নির্মাণকাজ প্রায় শেষ। শিগগিরই চালু করা হবে সেটি। এ ছাড়া উত্তরা ও পূর্বাচলেও আমাদের প্রজেক্ট শুরু হয়ে গেছে। গুলশান, বনানী ও এর আশপাশে বসবাসরতদের জন্য মহাখালীতে একটি মাল্টিপ্লেক্স এবং পাশাপাশি কক্সবাজার ও চট্টগ্রামে দুটি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনার কথাও জানান তিনি।

এদিকে অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের প্রযোজনায় বছরে চার-পাঁচটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেন। বর্তমানে মুক্তিযুদ্ধ, নারীর ক্ষমতায়ন ও মাদক নিয়ে ছবি তৈরির পরিকল্পনার কথাও বলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান।

অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সে মুক্তিপ্রাপ্ত ব্যবসাসফল ১৪টি দেশীয় চলচ্চিত্রকে সম্মাননা দেওয়া হবে। ‘মোল্লাবাড়ির বউ’, ‘দারু চিনি দ্বীপ’, ‘মনপুরা’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘গেরিলা’, ‘চোরাবালি’, ‘প্রজাপতি’, ‘জিরো ডিগ্রি’, ‘ঢাকা অ্যাটাক’, ‘হৃদয়ের কথা’, ‘চন্দ্রগ্রহণ’, ‘শিকারি’, ‘আয়নাবাজি’ ও ‘ভুবন মাঝি’ ছবিগুলো সম্মাননা পায়। ছবির অভিনয়শিল্পী, নির্মাতা, কিংবা প্রযোজকরা উপস্থিত থেকে এ সম্মাননা গ্রহণ করেন।

এ ছাড়া চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য অভিনেত্রী শর্মিলী আহমেদকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় বর্ষপূর্তির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকবর পাঠান ফারুক, শাকিব খান, ফেরদৌস, রিয়াজ, ওমর সানী, পপি, শহিদুজ্জামান সেলিম, জয়া আহসান, পূর্ণিমা, চঞ্চল চৌধুরী, আরিফিন শুভ, কণা, রৌশান, গিয়াসউদ্দিন সেলিম, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, রেদওয়ান রনি, আবদুল আজিজসহ চলচ্চিত্র-সংশ্লিষ্ট অনেকে।

"