আবারও একসঙ্গে ফেরদৌস-পপি

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন অভিনেতা ফেরদৌস ও অভিনেত্রী পপি। যার মধ্যে ফেরদৌস পেয়েছেন চারবার এবং পপি তিনবার। এই জুটি প্রথম একসঙ্গে অভিনয় করেন কালাম কায়সারের ‘কারাগার’ চলচ্চিত্রে এবং চলচ্চিত্রটির মধ্য দিয়েই পপি প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এবার এই জুটি আবার একসঙ্গে নতুন চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন। চলচ্চিত্রের নাম ‘সেভ লাইফ’। এটি নির্মাণ করবেন আমিনুল ইসলাম।

চলচ্চিত্রটির গল্প প্রসঙ্গে চিত্রনায়ক ফেরদৌস বলেন, বাস্তব জীবনের হিরোদের জীবন কাহিনি নিয়ে আমাদের দেশে সিনেমা খুব কমই নির্মিত হয়। ফায়ার ব্রিগেডে কর্মরত একজন সত্যিকারের হিরোর কর্মজীবন এবং পেশাগত জীবনের নানা টানাপড়েনের গল্প নিয়েই নির্মিত হবে সেভ লাইফ চলচ্চিত্রটি।

ফেরদৌস এবং পপি গত ৬ অক্টোবর নিজ নিজ বাসায় ‘সেভ লাইফ’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। আগামী নভেম্বরেই এ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন দুজনই। আবার পপির সঙ্গে একই চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে ফেরদৌস বলেন, পপি ভীষণ পরিশ্রমী একজন নায়িকা। সব সময়ই অনেক আন্তরিকতা নিয়ে, শ্রম দিয়ে অভিনয় করেন। একটি দৃশ্য যতক্ষণ পর্যন্ত পারফেক্ট না হবে, ততক্ষণ পর্যন্ত নিরলসভাবে কাজ করবে। যদিও পপির সঙ্গে আমার অনেক বেশি চলচ্চিত্রে কাজ করা হয়ে উঠেনি। কিন্তু আমরা এমন কিছু ভালো ভালো চলচ্চিত্রে কাজ করেছি, যা মাইলফলক হয়ে আছে। ঠিক তেমনি ‘সেভ লাইফ’ও মাইল ফলক হয়ে থাকবে আমার বিশ্বাস।

পপি বলেন, সেভ লাইফ চলচ্চিত্রের গল্পটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর ফেরদৌস আমার খুব ভালো একজন বন্ধু। তার সঙ্গে সব সময়ই আমি কাজ করাটা ভীষণ উপভোগ করি। আমরা দুজন একসঙ্গে অভিনয় করলে কোনো কিছু নিয়ে আমাদের মধ্যে তাড়াহুড়া কাজ করে না। আমি জানি ফেরদৌস আমার খুব ভালো একজন শুভাকাক্সক্ষী। ঠিক তেমনি ফেরদৌসও জানে আমি সমানভাবেই তার একজন শুভাকাক্সক্ষী। নির্মাতা আমিনুল ইসলামের কাছে কৃতজ্ঞ যে, তিনি চমৎকার একটি বিষয় নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন।

ফেরদৌস ও পপির ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রটির কাজ চলছে। ফেরদৌস ও পপি অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে ‘কারাগার’, ‘রানী কুঠির বাকি ইতিহাস’, ‘ওপারে আকাশ’, ‘জীবন চাবি’, ‘গঙ্গাযাত্রা’, ‘চার অক্ষরে ভালোবাসা’ ইত্যাদি। পপি বুলবুল বিশ্বাসের ‘কাটপিছ’ চলচ্চিত্রের কাজ শিগগিরই শুরু করবেন। অন্যদিকে, ফেরদৌস নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ ছবির কাজ শুরু করবেন চলতি মাসেই। আগামী বিজয় দিবসে মুক্তি পাবে ফেরদৌস প্রযোজিত ‘পোস্টমাস্টার ৭১’ চলচ্চিত্রটি।

"