অবাঞ্ছিত স্পর্শের স্বীকার পূজা!

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

যৌন হয়রানির অভিযোগ নিয়ে বলিপাড়ায় প্রচন্ড নোরগোল চলছে। বিশেষ করে প্রবীণ অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে অভিযোগ এনে ভালোই হইচই ফেলেছেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। মজার বিষয় হচ্ছে, এত দিন নানা কারণে নিশ্চুপ থাকলেও, একের পর এক যৌন হয়রানির ঘটনা প্রকাশ করে অনেকের ভালো মানুষীর মুখোশ উন্মোচন করছেন বলিউড তারকারা। এবার একই বিষয়ে মুখ খুলেছেন আরেক দর্শকপ্রিয় অভিনেত্রী পূজা ভাট। তিনি জানিয়েছেন, জনসম্মুখে যৌন হয়রানির শিকার হয়েছিলেন তার এক বন্ধুর কাছ থেকে।

পূজা ভাট বলেন, ‘আপনি হয়তো দূরের কাউকে শত্রু ভাবছেন, কিন্তু শত্রু আপনার পাশেই বসা।’ এসব হয়রানিকারীকে শনাক্ত করার জন্য নারীদের বুদ্ধিমান হতে হবে বলে মনে করেন পূজা।

পূজা ভাট জানান, একবার তিনি এয়ারপোর্টে অনেক মানুষের সামনেই কাছের এক বন্ধুর মাধ্যমে হয়রানির শিকার হয়েছিলেন। সবার সামনেই তাকে অবাঞ্ছিতভাবে স্পর্শ করেছিল সেই ব্যক্তি।

এ ছাড়া পূজা তার এক প্রাক্তনের প্রসঙ্গে বলেন, ‘আমার এক অ্যালকোহলিকের সঙ্গে সম্পর্ক ছিল। সে আমার গায়ে হাত তুলত। ইন্ডাস্ট্রিতে বলেও কোনো সমর্থন পাইনি এ ব্যাপারে। আমি কষ্ট পেয়েছিলাম। কিন্তু মহেশ ভাটের মেয়ে, তাই ভেঙে পড়িনি।’ কলকাতায় একটি বক্তৃতা সভায় এসে নিজের জীবনের এই অভিজ্ঞতাগুলো জানিয়েছেন পূজা ভাট।

"