ভালো গল্প খোঁজছেন মৌসুমী হামিদ

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নানামাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছেন অভিনেত্রী মৌসুমী হামিদ। ছোট কিংবা বড় পর্দা সবখানেই তিনি তার অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন। কাজ করে যাচ্ছেন সমান তালে।

‘জালালের গল্প’, ‘ব্ল্যাকমানি’, ‘ব্ল্যাকমেইল’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি’ নামের ছবিগুলোয় অভিনয় করে দারুণ প্রশংসায় ধন্য হয়েছেন এই অভিনেত্রী। কিছুদিন আগে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের একটি ছবিতেও কাজ করেছেন তিনি। এটি নির্মাণ করছেন আরিফুর জামান। এ ছবিতে রাজলক্ষ্মীর চরিত্রে অভিনয় করছেন মৌসুমী। তবে, খুব বেশি ছবিতে তাকে কাজ করতে দেখা যায় না কেন?

এ প্রশ্নের জবাবে মৌসুমী হামিদ বলেন, সত্যি বলতে, বড় পর্দায় কাজের আগ্রহ আমার আছে। তবে, যে ধরনের গল্পে কাজ করতে চাই, তা পাচ্ছি না। কাজ করার জন্য ভালো গল্প খুঁজছি। পেলেই আবার নতুন কাজ শুরু করব।

এদিকে, বিভিন্ন ক্ষেত্রে নারীর ওপর যৌন নিপীড়ন, সহিংসতা ও হয়রানি নিয়ে এখন সরব বিশ্ব। গত বছর কর্মক্ষেত্রে যৌন হয়রানি ঠেকাতে হলিউডে শুরু হয় ‘মিটু’ ও ‘টাইমস আপ’ কর্মসূচি। বাংলাদেশেও এবার তেমনই একটি সচেতনতা অভিযান শুরু হয়েছে। ৯ জন নির্মাতা মিলে হ্যাশট্যাগ দিয়ে ‘আই স্ট্যান্ড ফর ওমেন’ নামের একটি উদ্যোগ হাতে নিয়েছেন। তেমনই একটি কাজে যুক্ত হয়েছেন অভিনেত্রী মৌসুমী হামিদ। আট মিনিটের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। নাম ‘অসম্ভাবিত’। এখানে মৌসুমী হামিদের বিপরীতে অভিনয় করেছেন আরেক দর্শকপ্রিয় অভিনেতা শতাব্দী ওয়াদুদ। ‘অসম্ভাবিত’ রচনা ও পরিচালনা করেছেন আশিকুর রহমান। শুক্রবার সন্ধ্যায় ঢাকা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এটি প্রদর্শিত হয়।

"