বিনোদন প্রতিবেদক

  ১৪ সেপ্টেম্বর, ২০১৮

পাঁচ বছর পর অভিনয়ে নাফিজা সঙ্গে সাব্বির মিলি

পাঁচ বছর পর দেশে ফিরেছেন দর্শকপ্রিয় অভিনেত্রী নাফিজা। দেশে ফিরে পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব আর নিজের দীর্ঘদিনের কর্মস্থল অভিনয়ের দুনিয়ার মানুষের সঙ্গেই যেন সময় কেটে যাচ্ছিল। তবে আগ্রহ ছিল অভিনয়ে ফেরার। পাঁচ বছর আগে আমেরিকায় যাওয়ার আগে সর্বশেষ যে নির্মাতার নাটকে তিনি অভিনয় করেছিলেন, পাঁচ বছর পর দেশে ফিরে সেই নির্মাতার নির্দেশনাতেই অভিনয়ে ফিরলেন নাফিজা। সঞ্জিত সরকারের নির্দেশনায় তিনি অভিনয়ে ফিরেছেন। ‘শেষ দেখার পরে’ খ-নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয়ে ফিরলেন নাফিজা। এই নাটকে তার সহশিল্পী হিসেবে আছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির ও নন্দিত অভিনেত্রী ফারহানা মিলি। নাটকটি রচনা করেছেন পরিচালক নিজেই।

নাটকটির গল্প প্রসঙ্গে সঞ্জিত সরকার বলেন, নওরীন ও শুভর বিয়ে হবে, এমনই ইচ্ছে তাদের দুজনের মায়ের। কিন্তু হঠাৎ নওরীন দেশের বাইরে চলে যায়। নওরীনের কোনো খবর না পেয়ে শুভমিতাকে বিয়ে করে ফেলে। একসময় ফিরে আসে নওরীন। এমন গল্পেই এগিয়ে যায় গল্প। নাটকে নওরীন চরিত্রে নাফিজা, শুভ চরিত্রে মীর সাব্বির এবং মিতা চরিত্রে ফারহানা মিলি অভিনয় করেছেন। গত ১১ ও ১২ সেপ্টেম্বর নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

দীর্ঘদিন পর অভিনয়ে করা প্রসঙ্গে নাফিজা বলেন, ‘কিছুটা ভয় তো কাজ করছিলই। কারণ পাঁচ বছর পর দেশে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলাম। তবে যেহেতু পরিচালকের সঙ্গে আগে কাজ হয়েছে, ক্যামেরায় ছিলেন বাচ্চু মামা। আবার সহশিল্পী ছিলেন সাব্বির ভাই, মিলি আপু। তাই সবকিছু কেন যেন আগেরই মতো মনে হচ্ছিল। খুব অল্প সময়ের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যায়। সত্যিই ভীষণ ভালো সময়ে কেটেছে শুটিংয়ের দুটো দিন।

মীর সাব্বির বলেন, নাফিজা তো গত পাঁচ বছর ধরে অভিনয়ে নেই। কিন্তু তারপরও সে তার সহজাত অভিনয়ই করেছে। বাংলাদেশে সে অভিনয়ে নিয়মিত থাকলে তার অবস্থান আজ অনেক ওপরে থাকত, আমি নিশ্চিত। কারণ এখন যারা অভিনয় করছে তাদের অনেকের চেয়ে নাফিজা খুবই ভালো অভিনয় করে। সবচেয়ে বড় কথা নাফিজা খুব ভালো মেয়ে, সব সময়ই খুব হাসি-খুশি একজন মানুষ।

ফারহানা মিলি বলেন, সঞ্জিত দাদার ইউনিটে কাজ করতে আমি সবসময়ই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। সাব্বির ভাইয়ের সঙ্গে কাজ করাটা সবসময়ই বেশ ভালোলাগার। অনেক দিন পর নাফিজা অভিনয়ে ফেরায় ইউনিটেও একটা উচ্ছ্বাস ছিল।

নির্মাতা সঞ্জিত সরকার জানান ‘শেষ দেখার পর’ নাটকটি আরটিভিতে শিগগিরই প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close