জয়নব বিবি অরুণা, সঙ্গে জ্যোতি

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নন্দিত অভিনেত্রী ও নির্মাতা অরুণা বিশ্বাস অভিনয়েই বেশি নিয়মিত। তবে মনের গভীর থেকে কিছু ভালো কাজ সৃষ্টির তাগিদ থেকে মাঝেমধ্যে মনের মতো কিছু গল্প নিয়ে তিনি নাটক-টেলিফিল্মও নির্মাণ করেন। ঠিক তেমনই একটি টেলিফিল্ম ‘জয়নব বিবি মরে নাই’। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে মান্নান হীরা রচিত এই টেলিফিল্মে নামভূমিকায় অভিনয় করেছেন অরুণা বিশ্বাস। এটি নির্মাণও করেছেন তিনি। যেহেতু তিনি নিজেই নির্মাতা এবং নিজেই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন, তাই অনেক চ্যালেঞ্জ নিয়েই টেলিফিল্মে অভিনয় করতে হয়েছে। গত ৭ ও ৮ সেপ্টেম্বর টেলিফিল্মটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। পাশাপাশি এই টেলিছবিতে প্রতিবাদী একটি চরিত্রে অভিনয়ে দেখা যাবে জ্যোতিকা জ্যোতিকে।

টেলিছবিটি নির্মাণ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, আগে তো বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে আমি অভিনয় করতাম। কিন্তু এখন গল্পের প্রয়োজনে গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করতে হয়। বিভিন্ন ধরনের গল্প নিয়ে আমি নাটক-টেলিফিল্ম নির্মাণ করেছি। মান্নান হীরা ভাইয়ের কাছ থেকে যখন এই টেলিফিল্মের স্ক্রিপ্ট পেলাম, এক নিমিষে পড়ে ফেললাম স্ক্রিপ্টটি। জয়নব বিবির চরিত্রে আমি আমার নিজেকেই দাঁড় করালাম। সত্যি বলতে কী, এ সময়ে এসে আমি নিজেকে এ ধরনের চরিত্রের জন্য পূর্ণ মনে করি। যে কারণে জয়নব বিবি চরিত্রটিতে অনেক আন্তরিকতা নিয়ে আমি অভিনয় করেছি। যারা মুক্তিযুদ্ধের গল্প নিয়ে কাজ করেন, তাদের সরকারের সহযোগিতা করা উচিত। যেন তারা ধারাবাহিকভাবে তা নির্মাণ করে যেতে পারে। তাতে প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত থাকবে।

এই টেলিফিল্মে অভিনয় প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, ‘অরুণা দিদির নির্দেশনায় এর আগেও ধারাবাহিক এবং খ-নাটকে অভিনয় করেছি। এ টেলিফিল্মের গল্প মুক্তিযুদ্ধের, তবে প্রেক্ষাপট বর্তমান সময়ের। আমাকে একজন স্কুলশিক্ষিকার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। সব সময়ই অরুণা দিদির নির্দেশনা উপভোগ করি। এই টেলিফিল্মে কাজ করে আরো বেশি ভালো লেগেছে। অরুণা বিশ্বাস জানান আগামী বিজয় দিবসে চ্যানেল আইতে ‘জয়নব বিবি মরে নাই’ প্রচার হবে।

 

"