২২ বছর পর অঞ্জু ঘোষ এফডিসিতে

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

‘বেদের মেয়ে জোসনা’খ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ। দীর্ঘদিন ধরেই তিনি দেশ ও চলচ্চিত্রের বাইরে। বর্তমানে আবাস কলকাতায় গড়েছেন তিনি। এবার দীর্ঘ ২২ বছর পর গত ৬ সেপ্টেম্বর দেশের মাটিতে পা রেখেছেন অঞ্জু। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের একান্ত আগ্রহে তিনি এসেছেন। এসেই ছুটে গিয়েছিলেন এফডিসিতে। যেখানে তিনি কাটিয়েছেন অভিনয় জীবনের দীর্ঘ সময়। এ সময় বেশ আবেগ আক্রান্ত হয়ে পড়েন নায়িকা, এমনটাই জানালেন চিত্রনায়ক জায়েদ।

মাঝে দুদিন বিরতির পর গতকাল রোববার বিএফডিসিতে শিল্পী সমিতির পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে তিনি নানা বিষয় নিয়ে কথা বলেন। আজ আবার কলকাতায় ফিরে যাবেন অঞ্জু ঘোষ।

প্রসঙ্গত, ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এ ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমায় অভিনয় করেন, মন্দা বাজারে যেগুলো ছিল সফল ছবি। তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড। ১৯৯১ সালের পর তিনি দেশ ছেড়ে চলে যান ভারতে এবং কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। সর্বশেষ তিনি ভারতের বিশ্বভারতী অপেরায় যাত্রাপালায় নিয়মিত অভিনয় করতেন।

"